যুক্তরাষ্ট্রে স্কুলে হামলা, ১৯ শিক্ষার্থীসহ নিহত ২১

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকধারীর গুলিতে ১৯ শিক্ষার্থীসহ ২১ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (২৪ মে) ইউভালদে শহরের বিদ্যালয়ে হামলা চালায় এক তরুণ।

Jan 24, 2023 - 11:13
 0
যুক্তরাষ্ট্রে স্কুলে হামলা, ১৯ শিক্ষার্থীসহ নিহত ২১
সংবাদমাধ্যম বিবিসি, আল জাজিরা এবং এবিসি নিউজের  প্রতিবেদনে এই তথ্য জানা গেছেঃ সংগ্রহীত ছবি

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকধারীর গুলিতে ১৯ শিক্ষার্থীসহ ২১ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (২৪ মে) ইউভালদে শহরের বিদ্যালয়ে হামলা চালায় এক তরুণ। সংবাদমাধ্যম বিবিসি, আল জাজিরা এবং এবিসি নিউজের  প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

টেক্সাস গভর্নর তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, প্রাথমিক বিদ্যালয়ে হামলা চালানো সন্দেহভাজন অস্ত্রধারীর বয়স ১৮ বছর। তার নাম সালভাদ রামোস। সে ওই এলাকারই বাসিন্দা। সে পুলিশের গুলিতে নিহত হয়েছে। সে ভয়ঙ্করভাবে শিক্ষকসহ ছাত্র-ছাত্রীদের গুলি করে হত্যা করেছে।

আরও পড়ুনঃ ৬৯’র গণঅভ্যুত্থানে শহীদের রক্ত বৃথা যায়নি: রাষ্ট্রপতি

এবিসি সংবাদের প্রতিবেদনে জানানো হয়েছে, নিহতদের মধ্যে ২ মাষ্টার রয়েছেন। হতাহতের পরিমান আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। নিরাপত্তা বাহিনীর একাধিক সূত্র এবিসি নিউজকে জানিয়েছে, ঘটনাস্থল হতে এআর-১৫ ধরনের রাইফেল ও একাধিক ম্যাগজিন উদ্ধার করা হয়েছে। 

গভর্নর গ্রেগ অ্যাবট আরও জানান, ‘হামলার সময় হয়তো-বা হ্যান্ডগান ব্যবহার করেছিল সে। যদিও এটি এখনও নিশ্চিত নয়। সে পুলিশের গুলিতে নিহত হয়েছে। গোলাগুলির সময় দুই পুলিশ কর্মকর্তাও আহত হয়েছেন। তবে তাদের অবস্থা গুরুতর নয়’।

আরও পড়ুনঃ অর্পিত সম্পত্তি মামলা : প্রধানমন্ত্রীর সদিচ্ছা জিম্মি জেলা প্রশাসনে

স্থানীয় পুলিশ শ্রেষ্ঠ পিট অ্যারেডোন্ডো বার্তা সম্মেলনে বলেন, রব এলিমেন্টারি স্কুলে দ্বিতীয়, ৩য়  ৪র্থ শ্রেণীর শিশুরা পড়ে। আন্দাজ করা হচ্ছে, নিহত শিক্ষার্থীদের বয়স ৭ হতে ১০ বছরের মধ্যে। 

হত্যাকাণ্ড  সে একাই ঘটিয়েছে বলা হয়ে থাকে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। নিহত সন্দেহভাজন হামলাকারী ইউভালদে শ্রেষ্ঠ বিদ্যালয়ের শিক্ষার্থী  জানা গেছে। 

ঘটনার খবর পেয়েই এলাকাটি ঘিরে ফেলেছে সিকিউরিটি বাহিনী। একটানা এরিয়ায় আতঙ্ক বিরাজ করছে। আদার্স শিক্ষার্থীদের দ্রুত নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। বন্দুক হামলায় অনেকে আহত হয়েছেন। কিন্তু কত জন তা নিশ্চিত হতে পারেনি কর্তৃপক্ষ।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow