বিশ্বের ৮ দেশ যেখানে সহজেই স্থায়ী হতে পারবেন

বিশ্বের ৮ দেশ যেখানে সহজেই স্থায়ী হতে পারবেন

Dec 24, 2023 - 16:26
 0
বিশ্বের ৮ দেশ যেখানে সহজেই স্থায়ী হতে পারবেন

বিদেশ ভ্রমণ সবার জন্যই আকর্ষণীয়। কিন্তু অনেকের কাছেই বিদেশ ভ্রমণের খরচ একটি বড় বাধা। তবে এমনও কিছু দেশ আছে যেখানে আপনি সহজেই স্থায়ী হতে পারবেন।

বিশ্বের অনেক দেশে জনসংখ্যা কমে যাচ্ছে। এই দেশগুলো তরুণদের বসতি স্থাপনের জন্য বিভিন্ন ধরনের প্রণোদনা দিচ্ছে। এই প্রণোদনাগুলোর মধ্যে রয়েছে অর্থ, বাসস্থান, চাকরির সুযোগ ইত্যাদি।

নিচে এমন ৮টি দেশের নাম দেওয়া হল যেখানে আপনি সহজেই স্থায়ী হতে পারবেন:

    • গ্রিসের অ্যান্টিকিথেরা: গ্রিসের এই দ্বীপে মাত্র ৫০ জনেরও কম লোক বাস করে। গ্রিক অর্থোডক্স চার্চ এই দ্বীপে জনসংখ্যা বাড়াতে চায়। তাই তারা যারা এই দ্বীপে বসতি স্থাপন করতে চান তাদেরকে ৩ বছরের জন্য মাসিক ৪৫ হাজার ২৪১ টাকা উপবৃত্তি প্রদান করবে।
    • আয়ারল্যান্ড: আয়ারল্যান্ডের সরকার স্টার্ট-আপ উদ্যোক্তাদের জন্য একটি প্রোগ্রাম চালু করেছে। এই প্রোগ্রামের আওতায় আবেদনকারীকে ৪১ লাখ ৫৬ হাজার ৬২২ ডলার পর্যন্ত অর্থ ও এক বছরের ভিসা প্রদান করা হবে।
    • ইতালি: ইতালির সরকার ইতালিতে গবেষণা করতে চাওয়া ছাত্র ও গবেষকদের জন্য একটি প্রোগ্রাম চালু করেছে। এই প্রোগ্রামের আওতায় আবেদনকারীকে ৮ লাখ ৩১ হাজার ৩২৪ টাকা পর্যন্ত অর্থায়নের পাশাপাশি এক বছরের ভিসা প্রদান করা হবে।
    • পর্তুগাল: পর্তুগালের সরকার স্টার্টআপ ভিসা নামে একটি প্রোগ্রাম চালু করেছে। এই প্রোগ্রামের আওতায় আবেদনকারীকে ৪১ লাখ ৫৬ হাজার ৮২৫ ডলার পর্যন্ত অর্থ প্রদানের পাশাপাশি এক বছরের ভিসা প্রদান করা হবে।
    • অস্ট্রিয়া: অস্ট্রিয়া সরকার রেড-হোয়াইট-রেড কার্ড নামে একটি প্রোগ্রাম চালু করেছে। এই প্রোগ্রামের আওতায় আবেদনকারীকে ৪১ লাখ ৫৬ হাজার ৮২৫ টাকা পর্যন্ত ফান্ডিং ও এক বছরের ভিসা প্রদান করা হবে।
    • সুইজারল্যান্ডের আলবিনেন: সুইজারল্যান্ডের এই গ্রামটিতে মাত্র ২৫০ জন লোক বাস করে। এই গ্রামে জনসংখ্যা বৃদ্ধির লক্ষ্যে সুইস সরকার আর্থিক সুবিধা প্রদানের একটি প্রোগ্রাম চালু করেছে। এই প্রোগ্রামের আওতায় একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তিকে ২৩ লাখ ৬৩ হাজার ৯৮ টাকা ও শিশুকে ৯ লাখ ৪৫ হাজার ২৩৯ টাকা করে প্রদান করা হবে।
    • ডেনমার্ক: ডেনমার্কের সরকার স্টার্ট-আপ ডেনমার্ক প্রোগ্রাম নামে একটি প্রোগ্রাম চালু করেছে। এই প্রোগ্রামের আওতায় আবেদনকারীকে ৪১ লাখ ৫৬ হাজার ৮২৫ টাকা পর্যন্ত তহবিল ও এক বছরের ভিসা প্রদান করা হবে।

উপসংহার:

উপরোক্ত দেশগুলোতে বসতি স্থাপনের জন্য আপনাকে অবশ্যই কিছু নির্দিষ্ট শর্ত পূরণ করতে হবে। তবে এই শর্তগুলো পূরণ করা গেলে আপনি সহজেই এই দেশগুলোতে স্থায়ী হতে পারবেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow