রেকর্ড গড়ে ‘গার্ড অব অনার’ পেলেন হলান্ড

মাঠে নামলেই যেন প্রতিনিয়ত নিজেকে অন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন আর্লিং হলান্ড। ম্যানচেষ্টার সিটির এই ফরোয়ার্ড রেকর্ডবুকটা যেন নিজের সম্পত্তি বানিয়ে ফেলেছেন। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন ২২ বছর বয়সী এই তরুণ স্ট্রাইকার।

May 4, 2023 - 13:25
 0
রেকর্ড গড়ে ‘গার্ড অব অনার’ পেলেন হলান্ড
ছবি: সংগৃহীত

বুধবার (৩ মে) ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ওয়েস্টহ্যাম ইউনাটেডের বিপক্ষে ৩-০ গোলের ব্যবধানে জয় পায় ম্যানসিটি। এই জয়ে প্রিমিয়ার লিগের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে পেপ গার্দিওলার দল। ম্যাচের ৭০তম মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন নরওয়েজিয়ান এই তারকা।


লিগের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ ৩৪ গোলের রেকর্ড ছিল। ৪২ ম‍্যাচের আসরে এই রেকর্ডটি গড়েছিলেন যৌথভাবে অ‍্যান্ড্রু কোল ও অ‍্যালান শিয়েরার। তবে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানসিটিতে অভিষেক মৌসুমেই মর্যাদার এই রেকর্ড নিজের করে নিলেন হলান্ড।

ম্যাচের ৭০ মিনিটে সতীর্থ জ্যাক গ্রিলিশের থ্রু বল ধরে বক্সে ঢুকে পড়েন হল্যান্ড। এরপর ১৬ গজ দূর থেকে লম্বা শটে ওয়েস্টহাম গোলরক্ষককে পরাস্ত করে জালের ঠিকানা খুঁজে নেন তিনি। যার মাধ্যমে এবারের লিগে ৩৫তম গোলের দেখা পেয়ে যান তিনি। এমন কীর্তি গড়ার দিনে হলান্ডকে গার্ড অব অনার দিয়েছে সতীর্থ এবং দলের কোচিং স্টাফের সদস্যরা।


এবারের আসরে বেশিরভাগ ম্যাচেই সিটির প্রথম গোল এসেছে হলান্ডের পা থেকে। তবে গতকাল রাতে ওয়েস্ট হাম ইউনাইটেডের বিপক্ষে গোল পেতে হলান্ডকে অপেক্ষা করতে হয়েছে ৭০ মিনিট পর্যন্ত।

ম্যাচ শেষে সিটি কোচ গার্দিওলা বলেন, ‘এটা ওর প্রাপ্য ছিল। সে বিশেষ ধরনের স্ট্রাইকার। ওকে আমরা খুবই খুশি। একদিন লিগে সর্বোচ্চ গোলের রেকর্ডটাও ভেঙে যাবে, সম্ভবত ও-ই ভাঙবে। এ ধরনের বিশেষ উপলক্ষ এলে সেটা যে বিশেষ কিছু তা দেখাতে হয়।’


লিগের মাঝপথে ‘গার্ড অব অনার’ পেয়ে যারপরনাই আনন্দিত হলান্ড, ‘এটা আমার জন্য বিশেষ রাত, বিশেষ মুহূর্ত। আমি খুবই খুশি এবং গর্বিত। গার্ড অব অনারের সময় সবাই যেভাবে পিঠ চাপড়াচ্ছিল, ব্যথাও লেগেছে।’

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow