ন্যাশনাল ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে দিলো কেন্দ্রীয় ব্যাংক

Dec 21, 2023 - 16:49
 0
ন্যাশনাল ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে দিলো কেন্দ্রীয় ব্যাংক

দীর্ঘদিন ধরে সমালোচনার কেন্দ্রে থাকায় ন্যাশনাল ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। সেইসঙ্গে নতুন করে ৭ পরিচালক দিয়ে নতুন পরিচালনা পর্ষদ গঠন করে দেওয়া হয়েছে। কেন্দ্রীয় ব্যাংকের এমন সিদ্ধান্তে জয়নুল হক সিকদারের দুই ছেলে রন হক সিকদার ও রিক হক সিকদার বোর্ড থেকে বাদ পড়লেও নতুন বোর্ডে রয়েছেন তার মেয়ে পারভিন হক শিকদার।


বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হক বলেন, ন্যাশনাল ব্যাংকে সুশাসন ফিরিয়ে আনতে বাংলাদেশ ব্যাংক আগের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়ে নতুন পরিচালনা পর্ষদ গঠন করে দিয়েছে।


কেন্দ্রীয় ব্যাংকের গঠন করে দেওয়া নতুন পরিচালনা পর্ষদে চেয়ারম্যান হিসেবে রয়েছেন সৈয়দ ফরাদ আনোয়ার। তিনি বর্তমানে মেঘনা ব্যাংকের স্বতন্ত্র পরিচালকের দায়িত্ব পালন করছেন। এ ছাড়া পরিচালক হিসেবে থাকছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম, সাউথইস্ট ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. কামাল হোসেন, খলিলুর রহমান, পারভিন হক সিকদার, শফিকুর রহমান এবং মোয়াজ্জেম হোসেন। নতুন পরিচালনা পর্ষদে স্থান পেয়েছেন আগের পর্ষদের তিনজন পরিচালক। বাকিদের অযোগ্য হিসেবে ঘোষণা করা হয়েছে।

এর আগে ৮ সদস্যের পরিচালনা পর্ষদ ছিল ন্যাশনাল ব্যাংকের। সে পর্ষদে চেয়ারম্যান হিসেবে দায়িত্বে ছিলেন, মনোয়ারা শিকদার। নতুন বোর্ডে তাকে পরিচালক হিসেবেও রাখা হয়নি। এ ছাড়া বাদ পড়েছেন, আগের পর্ষদের পরিচালক রন হক সিকদার, রিক হক সিকদার, জাকারিয়া তাহের, নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তা ও মুর্শিদকুলি খান।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow