পাটুয়াটুলী পাইকারি ব্যবসায় চরম মন্দা

Dec 1, 2022 - 14:26
Dec 1, 2022 - 18:13
 0
পাটুয়াটুলী পাইকারি ব্যবসায় চরম মন্দা

মহিউদ্দিন : ঢাকার পাটুয়াটুলি পাটুয়াটুলি মুন কমপ্লেক্স বোরকার পাইকারী দোকান গুলো ঘুরে দেখা যায় কোন ক্রেতা নেই। ব্যাবসায়ী এবং স্টাফ সকলে স্মার্টফোন নিয়ে সময় পার করছেন। ব্যাবসায়ীদের হতাশা বিরাজ করছে, দোকান ভাড়া স্টাফ বেতন দিয়ে ব্যাবসা পরিচালনা কঠিন হয়ে পরেছে এবং অনেক দোকানের ভাড়া কমিয়ে ব্যাবসায়ীদের টিকে থাকার সুযোগ করে দিয়েছেন কিছু দোকান মালিক।আবার অনেক ব্যাবসা ক্লোজ করেদিয়েছেন। 

পাইকারি ব্যবসার দিন দিন খারাপ অবস্থা বিরাজ করছে ফলে ব্যবসায়ীদের মনে আতঙ্ক প্রতিনিয়তই বেড়ে যাচ্ছে। কিছু ব্যবসায়ীর সাথে কথা বলে জানা যায় এই অবস্থা বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটের কারণেই হয়েছে ভবিষ্যতের অর্থনৈতিক সংকটের পূর্বাভাস হিসাবে ব্যবসার অবস্থা।

চলতি বছরের শুরুর দিকে পাইকারি ব্যবসার কিছুটা ভালো থাকলেও জুন-জুলাই এরপর থেকেই ব্যবসায় ধস নামতে শুরু করে এমনটাই জানিয়েছেন বোরকা ব্যবসায়ী আনিসুর রহমান।

তিনি বলেন ভবিষ্যতে ব্যবসা চালানোটাই এখন কঠিন ব্যাপার হয়ে দাঁড়িয়েছে কারণ যেভাবে ব্যবসা চলছে সে ভাবে চললে আগামী দিনে কর্মচারীর বেতন দেওয়া অথবা দোকান ভাড়া দেওয়া সবই হয়ে যাবে কঠিন।

আরেকজন ব্যবসায়ী জানান তিনি দীর্ঘ পাঁচ বছর যাবত এই মার্কেটে ব্যবসায় করেছেন এরকম মন্দা অবস্থা কখনো দেখেননি তিনি ভবিষ্যতে ব্যবসা নিয়ে খুবই চিন্তিত এবং ব্যবসার এই অবস্থা চলতে থাকলে তার ব্যবসা অতিশিগ্রই বন্ধ করে দিতে হবে

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow