ইনিংস ব্যবধানে হেরে যে বাজে নজির গড়ল ভারত

Dec 30, 2023 - 19:13
 0
ইনিংস ব্যবধানে হেরে যে বাজে নজির গড়ল ভারত

দক্ষিণ আফ্রিকা সফরে বক্সিং ডে টেস্টে ইনিংস ও ৩২ রানের ব্যবধানে হেরে যায় ভারতীয় ক্রিকেট দল। ব্যাটসম্যানদের দায়িত্বজ্ঞানহীনতার কারণেই সেঞ্চুরিয়ন টেস্টে ইনিংস ব্যবধানে হার ভারতের। 

সেঞ্চুরিয়ন টেস্টে প্রোটিয়া পেসারদের গতির সামনে বিরাট কোহলি-রোহিত শর্মারা প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। ভারতের টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক ইনিংসে ব্যাটিং অর্ডারে ৫ বা তার নীচের দিকের ব্যাটারদের করা সর্বনিম্ন গড় রানের তালিকায় জায়গা করে নিয়েছে সেঞ্চুরিয়ন টেস্ট।

সেঞ্চুরিয়ন টেস্টের দ্বিতীয় ইনিংসে এমন নজির গড়ে ভারত। কাগিসো রাবাদা, নান্দ্রে বার্গার, জেরাল্ড কোয়েটজি এবং মার্কো জেনসেনের আগুনঝরা বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ করতে দেখা যায় ভারতীয় মিডলঅর্ডার ও লোয়ার অর্ডার ব্যাটসম্যানদেরকে।

১৯৮৪ সালে পাকিস্তানের বিপক্ষে লাহোর টেস্টে ভারতীয় ব্যাটসম্যানদের গড় রান ছিল মাত্র ১৩ রান। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ১৯৭৯ সালের ভারত বনাম অস্ট্রেলিয়ার কানপুর টেস্ট। সেই টেস্টে ভারতীয় মিডল অর্ডার ও লোয়ার অর্ডার ব্যাটারদের গড় রান ছিল ১৫।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে সেঞ্চুরিয়ন টেস্ট। সদ্য শেষ হওয়া এই টেস্টে ভারতীয় ইনিংসের শেষ দিকের ব্যাটসম্যানদের গড় রান ছিল মাত্র ১৬।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow