বিকেলে বাফুফের জরুরি সভা, কে হচ্ছেন নতুন সাধারণ সম্পাদক?

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা ছিল গত শুক্রবার ( ১৪ এপ্রিল)। জরুরি সভার আলোচ্যসূচি ছিল নারী ফ্র্যাঞ্চাইজি লিগ। কিন্তু বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা থেকে বাফুফে সম্পাদক আবু নাঈম সোহাগকে নিষিদ্ধের পর সেই সভা বাতিল করা হয়। এরপর থেকেই বাফুফে ভবনে একটা থমথমে পরিস্থিতি। 

Apr 17, 2023 - 11:48
 0
বিকেলে বাফুফের জরুরি সভা, কে হচ্ছেন নতুন সাধারণ সম্পাদক?
সংগ্রহীত ছবি

এদিকে, ফুটবল ফেডারেশনের উদ্ভূত পরিস্থিতি নিয়ে আজ (সোমবার) বিকেলে নির্বাহী কমিটির সভা রয়েছে। জানা যাচ্ছে, আজ বিকেলেই নির্বাহী কমিটির সভায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোনীত হবেন। এর পাশাপাশি সোহাগের নিষেধাজ্ঞা রিপোর্টে সংশ্লিষ্ট বিষয়ে একটি তদন্ত কমিটি করারও সিদ্ধান্ত আসতে পারে। 


বাফুফে এখন সাধারণ সম্পাদকশূন্য। বাফুফেতে সভাপতির পরই গুরুত্বপূর্ণ ও ক্ষমতাধর সাধারণ সম্পাদক। যে কারণে, বাফুফেকে দ্রুতই এই পদের জন্য নতুন কাউকে বেছে নিতে হবে। সোহাগ এখন অতীত। 

শনিবারই (১৫ এপ্রিল) বাফুফে ভবন থেকে সোহাগের নামফলক তুলে ফেলা হয়। সহসাই সেখানে বসবে নতুন নামফলক। কে হচ্ছেন সেই ব্যক্তি তা নিয়ে চলছে গুঞ্জন।
এর আগে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন গতকাল (রোববার) বিকেলে ফেডারেশনের শীর্ষ কয়েকজন এক্সিকিউটিভকে (বেতনভুক্ত) ডেকেছিলেন। সোহাগের সঙ্গে জুরিখে যাওয়া এক্সিকিউটিভসহ অন্যরাও ছিলেন। সোহাগকে নিষিদ্ধ করার ৫১ পাতার রিপোর্টের বিভিন্ন বিষয় নিয়ে তিনি এক্সিকিউটিভদের সঙ্গে আলোচনা করেন। এই রিপোর্ট পড়ে বাফুফের এক্সিকিউটিভদের কাজে অসতর্কতার বিষয়টি তার চোখে ধরা পড়ে। ফিফার সোহাগকে নিষিদ্ধ করার প্রতিবেদন এবং তার পর্যবেক্ষণ নিয়ে এক্সকিউটিভদের মতামত নেন।

বাফুফেতে কর্মরত কর্মকর্তা থেকে বাছাই করলে সাধারণ সম্পাদক পদের জন্য সবচেয়ে বড় দাবীদার কম্পিটেশন বিভাগ প্রধান জাবের বিন তাহের আনসারি। তবে সভাপতি পছন্দের তালিকায় আছেন তার ব্যক্তিগত সহকারী ইমরান হোসেন। এর বাইরেও গুঞ্জন আছে একাধিক আগ্রহী প্রার্থীর। তবে সিদ্ধান্ত নেবেন সভাপতি কাজী সালাউদ্দিন। তবে সাধারণ সম্পাদক পদ ছাড়া বাফুফে পরিচালনাকরা যে কতটা কঠিন সেটা নিশ্চয়ই বুঝতে পারছেন কাজী সালাউদ্দিন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow