বিচ্ছিন্ন দ্বীপে রহস্যময় বাড়ি

Dec 24, 2023 - 16:35
 0
বিচ্ছিন্ন দ্বীপে রহস্যময় বাড়ি

চারপাশে নীল জলরাশি। সমুদ্রের মাঝে যে খাঁড়া দ্বীপ গড়ে উঠেছে তার উপরেই একাকি দাঁড়িয়ে সাদা রঙের বাড়ি। এই বাড়িটির চারপাশে আর কোনো বাড়ি নেই। এমনকি মূল ভূখণ্ডের সঙ্গেও কোনো যোগাযোগ নেই।

এই বাড়িটির নাম এলিডে। এটি আইসল্যান্ডের দক্ষিণ-পশ্চিমে অবস্থিত ভেস্টমানাইয়ার দ্বীপপুঞ্জের একটি ছোট্ট দ্বীপ। আজ থেকে প্রায় ৩০০ বছর আগে এই দ্বীপে মানুষের বসতি ছিল। তবে ১৯৫০ সালে দ্বীপের শেষ বাসিন্দারাও এখান থেকে চলে যান।

এই বাড়িটির নির্মাণ সম্পর্কে নানা গুঞ্জন রয়েছে। দ্য সান পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়েছে, এই বাড়িটি একজন ধনকুবের তৈরি করেছিলেন। তার উদ্দেশ্য ছিল, যদি কখনও আইসল্যান্ডে জম্বি হামলা হয়, তাহলে তিনি নিজেকে সুরক্ষিত রাখতে এই বাড়িতে আশ্রয় নিতে পারবেন।

অন্যদিকে, আইসল্যান্ডের প্রখ্যাত গায়ক বিয়র্কের নামেও এই বাড়িটির মালিকানা দাবি করা হয়। বলা হয়, আইসল্যান্ডের সরকার বিয়র্ককে এই বাড়িটি উপহার দিয়েছিল। তবে বেশিরভাগ মানুষের ধারণা, এই বাড়িটি পাফিন শিকার করার জন্য তৈরি করা হয়েছিল। পাফিন হলো একটি সামুদ্রিক পাখি যা আইসল্যান্ডের উপকূলে প্রচুর পরিমাণে পাওয়া যায়।

এলিডে দ্বীপটি পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়। তবে এই বাড়িতে সাধারণ মানুষের প্রবেশ নিষিদ্ধ। তবে দ্বীপের কাছাকাছি থেকে বাড়িটির দৃশ্য উপভোগ করা যায়।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow