ভোটের দিনে রাস্তায় নেই গণপরিবহনের চাপ

Jan 7, 2024 - 09:03
 0
ভোটের দিনে রাস্তায় নেই গণপরিবহনের চাপ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ আজ, রোববার (৭ জানুয়ারি)। ভোটের দিনে রাজধানীর সড়কগুলো প্রায় ফাঁকা। নেই গণপরিবহন ও যাত্রীর চাপ।

ভোটের কারণে আজ সাধারণ ছুটি। যদিও নির্বাচনের সময় গণপরিবহন চলাচলের ক্ষেত্রে কোন নিষেধাজ্ঞা নেই।

রোববার (৭ জানুয়ারি) সকালে রামপুরা, মালিবাগ, শান্তিনগর, পল্টন এলাকা ঘুরে দেখা গেছে, রাস্তায় গাড়ির সংখ্যা খুব কম। তবে যাত্রীও কম থাকায় তাড়াহুড়ো নেই। অধিকাংশ গাড়ি কিছু সংখ্যক যাত্রী নিয়ে গন্তব্যে যাচ্ছে। রাস্তায় সিএনজি ও রিকশা চলছে বেশি। তবে গণপরিবহনের জন্য যাত্রীদের কিছুটা অপেক্ষা করতে হচ্ছে।

এদিকে শুক্রবার ও শনিবার সাপ্তাহিক দুদিন ছুটির পর আজ নির্বাচন উপলক্ষে সাধারণ ছুটি। সব মিলিয়ে একটা ছুটির আমেজ বিরাজ করছে রাজধানীজুড়ে। এছাড়াও বিএনপির ডাকে চলছে ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি।

আরও পড়ুন>> দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আজ

এদিকে সড়কগুলোতে রিকশাচালকদের যাত্রীর জন্য অপেক্ষায় থাকতে দেখা গেছে। রিকশা চালক আবুল হোসেন জানান, রাস্তাঘাটে লোকজন নেই। সকাল থেকে এ পর্যন্ত দুজন যাত্রী পেয়েছি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য পরিবহন চলাচল নিয়ে নির্বাচন কমিশনের দেওয়া প্রজ্ঞাপনে বলা হয়েছিল, ৫ জানুয়ারি দিনগত রাত ১২টা থেকে মোটরসাইকেল চলাচল করতে পারবে না। তবে আজ ঢাকার বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, মোটরসাইকেল চলাচল করছে। তবে সেই সংখ্যা খুব কম।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow