গায়ক হিসেবে সেরা করদাতা তাহসানসহ ছয়জন

কর প্রদানে উৎসাহ দিতে ও সচেতনতা বাড়াতে প্রতি বছর সেরা করদাতা নির্বাচিত করে জাতীয়  বোর্ড (এনবিআর)। এবার ২০২১-২২ করবর্ষে ১৪১ মানুষ ও প্রতিষ্ঠান এই তালিকায় ঠাঁই করে নিয়েছে।

Dec 21, 2022 - 16:32
 0
গায়ক হিসেবে সেরা করদাতা তাহসানসহ ছয়জন
বুধবার (২১ ডিসেম্বর) গেজেটের দ্বারা এ লিস্ট প্রকাশ করেছে এনবিআর।

কর প্রদানে উৎসাহ দিতে ও সচেতনতা বাড়াতে প্রতি বছর সেরা করদাতা নির্বাচিত করে জাতীয়  বোর্ড (এনবিআর)। এবার ২০২১-২২ করবর্ষে ১৪১ মানুষ ও প্রতিষ্ঠান এই তালিকায় ঠাঁই করে নিয়েছে। এর মধ্যে বিনোদন জগতের ছয়জন তারকাও আছেন। বুধবার (২১ ডিসেম্বর) গেজেটের দ্বারা এ লিস্ট প্রকাশ করেছে এনবিআর। 

এ বছর সংগীতশিল্পী বিভাগে সেরা করদাতা হয়ে গেছেন তিনজন। তারা হলেন তাহসান খান, এস ডি রুবেল ও কুমার বিশ্বজিৎ।অন্যদিকে অভিনেতা-অভিনেত্রী বিভাগে সেরা হয়েছেন মাহফুজ আহমেদ, মেহজাবীন চৌধুরী এবং পীযুষ ব্যানার্জি।


ছয় তারকার মধ্যে কেবল মেহজাবীন চৌধুরীর নাম ১ম বার সেরা করদাতার লিস্টে এসেছে। অন্যরা এর আগেও একাধিকবার এ স্বীকৃতি পেয়েছেন।

আরও পড়ুনঃ এবার কাতারের চোখ অলিম্পিক আয়োজনে


সেরা করদাতা হিসেবে তারা জাতীয়  বোর্ড থেকে ট্যাক্সকার্ড ও সম্মাননা পাবেন। এই কার্ডের মেয়াদ থাকবে এক বছর। কার্ডপ্রাপ্তরা বিভিন্ন ধরনের রাষ্ট্রীয় সুবিধা পাবেন। সংশোধিত জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা ২০১০ অনুসারে এসব কার্ড দেওয়া হয়।


নীতিমালা অনুযায়ী, ট্যাক্স কার্ডধারীরা বিভিন্ন দেশীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। সড়ক, বিমান, নদীপথে ভ্রমণে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাবেন। হোটেল-রেস্তোরাঁয় অগ্রাধিকার ভিত্তিতে সেবা পাবেন। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুযোগ পাবেন। এছাড়া ট্যাক্স কার্ডধারী লোক ও তার পরিবার চিকিৎসার ক্ষেত্রে হাসপাতালেও অগ্রাধিকার ভিত্তিতে শয্যাসুবিধা পাবেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow