পা পিছলে সিঁড়ি থেকে পড়ে গেলেন পুতিন

Dec 4, 2022 - 18:07
 0
পা পিছলে সিঁড়ি থেকে পড়ে গেলেন পুতিন
ছবি: সংগৃহীত

মস্কো, ০৪ ডিসেম্বর – সময়টা খারাপ যাচ্ছে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের। সম্প্রতিই তার স্বাস্থ্য নিয়ে একাধিক জল্পনা সৃষ্টি হয়েছিল। কখনও ক্যানসার, কোনো সময়েই আবার স্নায়ুর জটিল রোগ, একের অধিক জল্পনা আছে পুতিনের স্বাস্থ্য ঘিরে। এরইমধ্যে এই সময়ে তার সিঁড়ি থেকে পড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। বিভিন্ন খবর মাধ্যম জানিয়েছে, সাংঘাতিক আঘাত পেয়েছেন পুতিন, বর্তমানে বাড়িতেই চিকিৎসা চলছে।

দ্য নিউইয়র্ক টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, বুধবার মস্কোতে তার সরকারী বাসভবনে সিঁড়ি হতে কদম পিছলে সিঁড়ি থেকে পড়ে গিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। চরণ পিছলে সিড়ির পাঁচ ধাপ তলে পড়ে যান তিনি এবং সরাসরি কোমরে আছাড় খেয়ে পড়েন। কোলন ক্যানসারে আক্রান্ত পুতিনের এমনিতেই পাকস্থলিতে প্রবলেম রয়েছে। পড়ে যাওয়ার সাথে সাথে তিনি অনিচ্ছাকৃতভাবে মলত্যাগ করে ফেলেন।

পুতিনের স্বাস্থ্যের দিকে নজর রাখা সূত্রের দাবি, সিঁড়ির সামনেই তিনজন নিরাপত্তারক্ষী দাঁড়িয়েছিলেন। সাথে সাথে তাঁরা ছুটে গিয়ে পুতিনকে উদ্ধার করেন এবং সামনের ১টি সোফায় নিয়ে গিয়ে বসান। সাথে সাথে চিকিৎসকদের ডাকা হয়।

দীর্ঘদিন ধরেই অসুস্থ থাকায় পুতিনের সাথে সবসময়ই চিকিৎসকদের রাখা হয়। ঘটনার সময়ও বাড়িতেই দুইজন ডাক্তার ছিলেন। তারাই রুশ প্রেসিডেন্টের চিকিৎসা করেন।

একটি টেলিগ্রাম চ্যানেল সূত্রে জানা গিয়েছে, সিঁড়ি হতে পিছলে প্রথমে কোমরে আঘাত লাগে রাশিয়ার প্রেসিডেন্টের। পাঁচটি সিড়ি গড়িয়ে পড়ার পর তিনি এক সাইডে ঘুরে যান ও ওই অবস্থায় এইরকম দুইবার গড়িয়ে পড়েন।

এদিকে পুতিনের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, সাংঘাতিক আঘাত লাগেনি পুতিনের। শনিবার রাতের মধ্যেই তার শারীরিক পরিস্থিতি স্থিতিশীল হয়ে যায়। বর্তমানে উনি কোনও সাহায্য ছাড়াই হাঁটতে পারছেন। একমাত্র কোমরে আঘাত লাগায় বসার সময় সমস্যা হচ্ছে।

উল্লেখ্য, রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের মধ্যেই, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। তিনি কোলন ক্যানসারে আক্রান্ত। একসাথে স্নায়ুর কঠোর সমস্যাও রয়েছে। বেশ কিছু অধিবেশনে পুতিনের হাত এবং চরণ কাঁপতেও দেখা গিয়েছে। তার দৃষ্টিশক্তিও ক্ষীণ হয়ে আসছে বলে দাবি করা হয়েছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow