শেষ ষোলোয় ব্রাজিলের সঙ্গে সুইজারল্যান্ড

আক্রমণ আর পাল্টা-আক্রমণে জমজমাট লড়াইয়ের প্রথমার্ধেই হলো ৪ গোল।

Dec 3, 2022 - 18:02
 0
শেষ ষোলোয়  ব্রাজিলের সঙ্গে  সুইজারল্যান্ড
আক্রমণ আর পাল্টা

আক্রমণ আর পাল্টা-আক্রমণে জমজমাট লড়াইয়ের প্রথমার্ধেই হলো ৪ গোল। দুই দল বিরতিতে গেল সমতা নিয়ে।কিন্তু দ্বিতীয়ার্ধে লড়াইয়ে কিছুটা ভাঁটা পড়লো।  একটা গোল করেই শেষ খুশি হাসলো সুইজারল্যান্ড। সেইম গ্রুপ থেকে ব্রাজিলের সাথে শেষ ষোলোয় পা রাখলো তারা। আর অসাধারণ লড়াই করেও গ্রুপ পর্ব হতে বিদায় নিল সার্বিয়া।

স্টেডিয়াম ৯৭৪-এ শুক্রবার রাতে ‘জি’ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচে ৩-২ গোলে বিজয় পেয়েছে সুইসরা। এ জয়ে টানা তৃতীয়বারের মতো বিশ্বকাপের নকআউৎ পর্বে উঠলো তারা।

সুইজারল্যান্ডের জন্য ড্র-ই করাটাই  যথেষ্ট ছিল। তারপরও তারা শুরুতেই লিভারপুল ফরোয়ার্ড জেরদান শাকিরির গোলে এগিয়ে গেল। তবুও প্রথমার্ধেই ৯ মিনিটের ব্যবধানে দুই গোল করে এগিয়ে গেল সার্বিয়া। ২৬তম মিনিটে আলেকজান্ডার মিত্রোভিচ ও ৩৫তম মিনিটে লক্ষ্যভেদ করেন ডুসান ভ্লাহোভিচ। তা সত্ত্বেও নাটকের তখনও বাকি। ৪৪তম মিনিটে কাছ হতে গোল করে ব্যবধান সমান করে ফেলেন সুইজারল্যান্ডের ব্রিল এমবোলো।

দ্বিতীয়ার্ধে নাটক পুরোপুরি জমে উঠল। রেমো ফ্রেউলারের হাফ ভলিতে করা গোলে দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের এগিয়ে গেল সুইজারল্যান্ড। দুই দল আরও বেশ কতিপয় সুযোগ পেয়েছিল। তবুও সুইজারল্যান্ড রক্ষণ দৃঢ় করে রাখায় ফলাফলে কোনো পরিবর্তন আসেনি।

তিন ম্যাচে ২য় বিজয় পাওয়া সুজারল্যান্ড ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে উঠলো নকআউট পর্বে। অন্যদিকে সমান ম্যাচে ১ পয়েন্ট নিয়ে বিদায় নিল সার্বিয়ানরা। ভিন্ন ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েও শেষ ষোলোর স্বপ্ন ভাঙলো ৪ পয়েন্ট পাওয়া ক্যামেরুনের।

নকআউট পর্বে সুইজারল্যান্ড মুখোমুখি হবে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow