বিশ্বকাপ দ্বারা আন্তর্জাতিক ক্যারিয়ারের সমাপ্তি টানার ঘোষণা : বুসকেতস

বিশ্বকাপের শেষ ষোলোয় স্পেনের হারের পরই প্রশ্ন উঠতে শুরু করে জাতীয় দলে সের্হিও বুসকেতসের ভবিষ্যৎ নিয়ে

Dec 17, 2022 - 11:54
Dec 17, 2022 - 12:23
 0
বিশ্বকাপ দ্বারা আন্তর্জাতিক ক্যারিয়ারের সমাপ্তি টানার ঘোষণা : বুসকেতস
স্পেনের ২০১০ বিশ্বকাপ জয়ী টিমের সদস্য বুসকেতস দুই বছর পর ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হওয়া দলেও ছিলেন

বিশ্বকাপের শেষ ষোলোয় স্পেনের হারের পরই প্রশ্ন উঠতে শুরু করে জাতীয় দলে সের্হিও বুসকেতসের ভবিষ্যৎ নিয়ে। শেষ পর্যন্ত আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে দিলেন দূরদর্শী এই মিডফিল্ডার।

গ্রুপ পর্বে রানার্সআপ হওয়া স্পেন শেষ ষোলোয় মরক্কোর বিপক্ষে টাইব্রেকারে হেরে যায়। এর প্রেক্ষিতে কোচের পদ থেকে দূরে দাঁড়ান লুইস এনরিকে। আগে থেকেই আন্দাজ করা হচ্ছিল, বিশ্বকাপ দ্বারা আন্তর্জাতিক ক্যারিয়ারের সমাপ্তি টানার ঘোষণা দেবেন বুসকেতস।

আরও পড়ুনঃ আর্জেন্টিনার একাদশে ফাইনালে ফিরছেন ডি মারিয়া!

                   পাহাড় সমান লক্ষ্য দিলো ভারত বিপাকে বাংলাদেশ

তবে মরক্কো ম্যাচের পর এই প্রসঙ্গে জানতে চাওয়া হলে ৩৪ বছর বয়সী এ ফুটবলার বলেছিলেন, ভবিষ্যৎ নিয়ে কথা বলার সঠিক সময় নয় এটি। ওই ম্যাচের টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হয়েছিলেন তিনিসহ স্পেনের অন্য দুই জনও।

স্পেনের ২০১০ বিশ্বকাপ জয়ী টিমের সদস্য বুসকেতস দুই বছর পর ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হওয়া দলেও ছিলেন। শুক্রবার ইনস্টাগ্রামে পোস্ট কর্তৃক জাতীয় টিম হতে অবসরের ব্যাপারটা জানিয়ে দেন বার্সেলোনার এ খেলোয়াড়।


“দেশকে প্রতিনিধিত্ব করা এবং শীর্ষে নিয়ে যাওয়া, বিশ্বকাপ এবং ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হওয়া, অধিনায়ক হওয়া ও বেশ কয়েকটি সাফল্যের সঙ্গে প্রচুর ম্যাচ খেলতে পারা আমার জন্য সম্মানের। আমি সবসময় আমার সব কয়েকটি উজাড় করে দিয়েছি ও শেষ বিন্দু দ্বারা চেষ্টা করেছি যাতে সবকিছুই সর্বাপেক্ষা ভালোভাবে হয়। সবাই যেন অনুভব করে যে তারা কতটা গুরুত্বপূর্ণ, সবাইকে হেল্প করেছি এবং একই লক্ষ্যের জন্য অনন্য, অবিস্মরণীয় ও ঐতিহাসিক সকল অভিজ্ঞতার জন্য লড়াই করেছি।”

২০০৯ সালে তুরস্কের বিপক্ষে ২-১ গোলে জয়ের ম্যাচে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক বুসকেতসের। সেই থেকে স্পেনের জার্সিতে উনি ম্যাচ খেলেছেন ১৪৩টি। সাবেক পৃথিবী চ্যাম্পিয়নদের হয়ে তার চেয়ে বহু ম্যাচ খেলেছেন কেবলমাত্র ইকের কাসিয়াস ও সের্হিও রামোস।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow