চালু হলো মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশন

মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশন চালু হচ্ছে আজ শনিবার। এদিন থেকে যাত্রী ওঠা-নামায় স্টেশনটিতে থামবে ট্রেন।

Feb 18, 2023 - 12:16
 0
চালু হলো মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশন
উত্তরা সেন্টার স্টেশন মেট্রোরেল - ছবি: সংগৃহীত

গত ৯ ফেব্রুয়ারি রাজধানীর ইস্কাটনে ডিএমটিসিএলের কার্যালয়ে সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক জানান, শনিবার উত্তরা সেন্টার বা দুই নম্বর স্টেশন যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে। আর ১ মার্চ থেকে মিরপুর-১০ স্টেশন চালু করা হবে। 

তিনি আরও জানান, আগামী মার্চ মাসের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত বাকি চারটি স্টেশনে চালু হবে। সেই সঙ্গে জুলাই মাসে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলাচল করবে মেট্রোরেল। 

গত ২৮ ডিসেম্বর উত্তরা-কমলাপুর রুটের (এমআরটি লাইন-৬) উত্তরা-আগারগাঁও অংশে মেট্রোরেল চলাচল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৭ ডিসেম্বর থেকে যাত্রী চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। তখন শুধু উত্তরা-আগারগাঁও-উত্তরা ষ্টেশন থেকে যাত্রীরা ওঠা-নামা করতে পারতেন। পরে গত ২৫ জানুয়ারি পল্লবী ষ্টেশন চালু করা হয়।

প্রথমে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলাচল করতো মেট্রোরেল। পল্লবী স্টেশন চালুর পর চলাচলের সময়সূচি ও যাত্রী সংখ্যায় পরিবর্তন করা হয়। সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ট্রেন চলাচলের নতুন সময়সূচি নির্ধারণ করা হয়। আগে সর্বোচ্চ ২০০ যাত্রী পরিবহন করলে পল্লবী স্টেশন চালুর পর এ সীমা তুলে দেওয়া হয়। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow