রুশ নজরদারি বেলুন ভূপাতিত করার দাবি ইউক্রেনের

নজরদারির উদ্দেশ্যে পাঠানো রাশিয়ার ছয়টি বেলুন ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেনের সেনাবাহিনী। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

Feb 16, 2023 - 17:28
 0
রুশ নজরদারি বেলুন ভূপাতিত করার দাবি ইউক্রেনের
ছবি: সংগৃহীত

বুধবার (১৫ ফেব্রুয়ারি) কিয়েভের আকাশে বিশালাকৃতির বেলুন শনাক্ত করা হয়েছে বলে দাবি করেছে ইউক্রেনীয় বাহিনী। বলা হয়, অন্তত ৬টি বেলুন শনাক্ত করা হয়েছে, যেগুলো গুপ্তচরবৃত্তির কাজে ব্যবহার করা হচ্ছিল।

ইউক্রেন বিমান বাহিনীর মুখপাত্র ইউরি ইহনাত বলেন, যুদ্ধক্ষেত্রে আমাদের অবস্থান এবং প্রতিরোধ কৌশল জানতেই এ বেলুন উড়িয়েছে রাশিয়া। তবে গুপ্তচরবৃত্তির জন্য ওড়ানো এসব বেলুন আমরা সফলভাবে ধ্বংস করতে পেরেছি।

এদিকে, প্রতিরোধ যুদ্ধে বড় ধরনের সফলতার দাবি করেছে কিয়েভ। ইউক্রেনীয় বাহিনীর পাল্টা আক্রমণে যুদ্ধক্ষেত্রে রুশ বাহিনীর ৫০ শতাংশ ট্যাংক ধ্বংস করা হয়েছে বলে দাবি তাদের।

ইউক্রেন প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কি বলেন, সময় যতই গড়াচ্ছে, যুদ্ধক্ষেত্রে আমরা সফল হচ্ছি। বিশেষ করে গত ৪ দিনে একাধিক অঞ্চল দখলমুক্ত করা হয়েছে। ধ্বংস করা হয়েছে রুশ আর্মাড ডিভিশনের বড় অংশ। এই মুহূর্তে আমাদের প্রয়োজন আরও শক্তিশালী অস্ত্র।


___________________________________________________

আরও পড়ুনঃ  ইউক্রেনে প্রচণ্ড বিমান হামলা প্রস্তুতি রাশিয়া!
___________________________________________________

যদিও এসব দাবি প্রত্যাখান করেছে মস্কো। রাশিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, লুহানস্কে নিজেদের অবস্থান আরও সুসংহত করেছে রুশ বাহিনী। এ উত্তপ্ত পরিস্থিতিতেই ইউক্রেনে নতুন করে অস্ত্রের চালান পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে যুক্তরাষ্ট্র।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow