সরকারি স্কুলের ভর্তি নীতিমালায় সংশোধন

২০২৩ শিক্ষাবর্ষ হতে সরকারী স্কুলে ভর্তি নীতিমালায় সংশোধন আনা হয়েছে। ১ম শ্রেণি থেকে ৯ম ক্লাস পর্যন্ত সহোদর বা যমজ ভাই-বোন যদি প্রথমে থেকে অধ্যয়নরত থাকে সে ক্ষেত্রে অপরজন ভর্তি  আবেদন করতে পারবে

Jan 17, 2023 - 11:19
 0
সরকারি স্কুলের ভর্তি নীতিমালায় সংশোধন
সংগ্রহীত ছবি

২০২৩ শিক্ষাবর্ষ হতে সরকারী স্কুলে ভর্তি নীতিমালায় সংশোধন আনা হয়েছে। ১ম শ্রেণি থেকে ৯ম ক্লাস পর্যন্ত সহোদর বা যমজ ভাই-বোন যদি প্রথমে থেকে অধ্যয়নরত থাকে সে ক্ষেত্রে অপরজন ভর্তি  আবেদন করতে পারবে।

সোমবার (১৫ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ আজিজ উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য বলা হয়েছে।

এতে বলা হয়, নির্দেশনা অনুসারে ১৫ জানুয়ারির পরিবর্তে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত আপিল করা যাবে। ভর্তি কমিটি অ্যাপ্লাই যাচাই-বাছাই করে ভর্তির জন্য দরকারী ব্যবস্থা গ্রহণ করবে। এ সুবিধা একটি ফেমেলিতে সর্বোচ্চ দুই সন্তানের ক্ষেত্রে প্রয়োগ-যোগ্য হবে।

বিজ্ঞপ্তিতে  হয়েছে, মাধ্যমিক এবং উচ্চশিক্ষা অধিদপ্তর ২০২৩ শিক্ষাবর্ষে ১ম ক্লাস থেকে ৯ম শ্রেণিতে সহোদর বা যমজ ভাই-বোনের ভর্তি-সংক্রান্ত একটি আদেশ জারি করেছিল। ওই আদেশের পরিচ্ছেদ ২-এর ২.৬ এ উল্লিখিত ভাই বা যমজ ভাই-বোনের ভর্তির আপিল করতে পারবে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow