রাষ্ট্রপতি হিসেবে আবদুল হামিদ সংসদে আজ শেষ ভাষণ দেবেন

চলতি একাদশ জাতীয় সংসদের ২১তম অধিবেশন শুরু হচ্ছে আজ (৫ জানুয়ারি) বিকেল ৪টায়।

Jan 5, 2023 - 12:10
 0
রাষ্ট্রপতি হিসেবে আবদুল হামিদ সংসদে আজ শেষ ভাষণ দেবেন
আগামী এপ্রিলে রাষ্ট্রপতি হিসেবে মো. আবদুল হামিদের মেয়াদ শেষ হচ্ছে

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানে প্রদত্ত ক্ষমতাবলে গত সালের ১৯ ডিসেম্বর এই অধিবেশন আহ্বান করেছেন। সংবিধান অনুযায়ী নতুন বছরের প্রথম অধিবেশনের আজ প্রথম বৈঠকে ভাষণ দেবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

মন্ত্রিসভার বৈঠকে ইতোমধ্যে রাষ্ট্রপতির উক্তি অনুমোদন করা হয়েছে। রাষ্ট্রপতি হিসেবে এটিই হবে তার সংসদ অধিবেশনে দেওয়া শেষ ভাষণ। কারণ, আগামী এপ্রিলে রাষ্ট্রপতি হিসেবে তার মেয়াদ সম্পন্ন হচ্ছে। সংবিধান অনুযায়ী, ফেব্রুয়ারিতেই নতুন রাষ্ট্রপতি নির্বাচন করা হবে।

এটা ইংরেজি নতুন বছর ২০২৩ বর্ষের ১ম অধিবেশন। বর্ষের প্রথম অধিবেশনকে শীতকালীন অধিবেশনও  হয়ে থাকে। অধিবেশন শুরুর আগে বেলা ৩টায় সংসদ আলয়ে সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠক হবে। এই বৈঠকে এবারের অধিবেশনের মেয়াদ, অধিবেশন শুরুর সময় ও আলোচ্যসূচি নির্ভুল করা হবে। রাষ্ট্রপতি হিসেবে সংসদ সমিতিতে আবদুল হামিদের শেষ বিবৃতির কারণে এবারের অধিবেশনে অন্যরকম ইমোশন কাজ করছে।

আরও পড়ুনঃ   ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে হামলায় নিহত ৫

রাষ্ট্রপতির আগমন এবং অধিবেশন উপলক্ষে সংসদ সচিবালয় ইতোমধ্যে সমস্ত প্রস্তুতি সমাপ্ত করেছে। বরাবরের মতো এবারও রাষ্ট্রপতিকে সংসদ ভবনে ফুল দিয়ে অভ্যর্থনা বলা হবে। ভাষণ শেষে রাষ্ট্রপতির সাথে দেখা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow