যুক্তরাষ্ট্রের পর কলম্বিয়ার আকাশেও সন্দেহভাজন বেলুন

মার্কিন যুদ্ধবিমান থেকে গুলিবর্ষণ করে ভূপাতিত করার পর কলম্বিয়ার আকাশেও সন্দেহজনক বেলুন উড়তে দেখা গেছে। দেশটির সেনাবাহিনী জানিয়েছে, কলম্বিয়ার আকাশসীমায় বেলুনের মতো দেখতে আকাশচর বস্তু উড়ছে।

Feb 6, 2023 - 12:48
 0
যুক্তরাষ্ট্রের পর কলম্বিয়ার আকাশেও সন্দেহভাজন বেলুন
যুক্তরাষ্ট্রের পর এবার কলম্বিয়ার আকাশেও সন্দেহভাজন বেলুন

শুক্রবার কলম্বিয়ার আকাশে এ বেলুন দেখা যায়। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার যুক্তরাষ্ট্রের আটলান্টিক উপকূলে চীনা বেলুন গুলি করে ভূপাতিত করেছে মার্কিন যুদ্ধবিমান। একই দিনে কলম্বিয়ার সেনাবাহিনী এক বিবৃতিতে সম্ভাব্য বেলুনের উপস্থিতি নিশ্চিত করলেও বিস্তারিত কিছু জানায়নি। শুধু বলা হয়েছে, শুক্রবার সকালে এটির উপস্থিতি শনাক্ত করা হয়েছে।

এর আগে শুক্রবার মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগনের পক্ষ থেকে ওই দিন সন্ধ্যায় লাতিন আমেরিকার আকাশে আরও একটি চীনা গুপ্তচরবৃত্তি বেলুন উড়ার দাবি করা হয়েছিল।

তবে লাতিন আমেরিকার কোন জায়গায় দিয়ে বেলুনটি উড়ছে তা এখনো স্পষ্ট নয়। কিন্তু একজন মার্কিন কর্মকর্তা সিএনএনকে বলেন, এ বেলুনটি যুক্তরাষ্ট্রের দিকে যাচ্ছে বলে মনে হচ্ছে না।

কলম্বিয়ার বিমানবাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, ৫৫ হাজার ফুট উচ্চতায় তাদের আকাশসীমায় একটি ‘বস্তু’ শনাক্ত করা হয়েছে। যা উত্তর দিক থেকে ২৫ নট বা ঘণ্টায় ২৯ মাইল গতিতে কলম্বিয়ার আকাশসীমায় প্রবেশ করেছে।

বিবৃতিতে বলা হয়েছে, এ বস্তুটি যুক্তরাষ্ট্রে শনাক্ত বেলুনের মতোই। আকাশসীমা ছেড়ে যাওয়ার আগ পর্যন্ত বিমানবাহিনী এটিতে নজর রাখবে। বস্তুটি জাতীয় নিরাপত্তার জন্য হুমকি নয় বলে নিশ্চিত হওয়া গেছে।  

_____________________________________________________________

আরও পড়ুনঃ ইরানের কয়েক হাজার কারা বন্দিকে ক্ষমা করলেন খামেনি
_____________________________________________________________

রোববার পর্যন্ত অপর কোনো লাতিন আমেরিকার দেশের ওপর দিয়ে অজ্ঞাত বেলুন উড়ে যাওয়ার কোনো আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া যায়নি। তবে কিছু দিন আগে ভেনেজুয়েলা ও কোস্টারিকার আকাশে বেলুন উড়ার কথা উল্লেখ করেছেন একাধিক সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারী।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow