বিএনপির ছেড়ে দেওয়া পাঁচ আসনে ভোট ১ ফেব্রুয়ারি

জাতীয় সংসদ হতে বিএনপির এমপিদের পদত্যাগ করা পাঁচ আসনে উপনির্বাচনের তারিখ ঠিক করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১ ফেব্রুয়ারি ওই আসনগুলোতে ভোট অনুষ্ঠিত হবে।

Dec 18, 2022 - 18:13
 0
বিএনপির ছেড়ে দেওয়া পাঁচ আসনে ভোট ১ ফেব্রুয়ারি
জাতীয় সংসদ হতে বিএনপির এমপিদের পদত্যাগ করা পাঁচ আসনে উপনির্বাচনের তারিখ ঠিক করেছে নির্বাচন কমিশন (ইসি)

জাতীয় সংসদ হতে বিএনপির এমপিদের পদত্যাগ করা পাঁচ আসনে উপনির্বাচনের তারিখ ঠিক করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১ ফেব্রুয়ারি ওই আসনগুলোতে ভোট অনুষ্ঠিত হবে।

আজ রোববার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন আলয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সময় চার নির্বাচন কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ পিটার হাস ইস্যুতে যুক্তরাষ্ট্র দূতাবাসের ভুল দেখছেন স্বরাষ্ট্রমন্ত্রী

                   ন্যূনতম ২৫ শতাংশ পরিশোধ করে খেলাপি ঋণ থেকে মুক্ত : বাংলাদেশ ব্যাংক


সভা শেষে ইলেকশন কমিশন সচিবালয়ের সচিব জাহাংগীর আলম তফসিল ঘোষণা করেন। যে ৫ আসনে উপনির্বাচন হচ্ছে, সেগুলো হলো-ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ব্রাহ্মণবাড়িয়া-২।


ইসি সচিব জাহাংগীর আলম জানান, আগামী ১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) এ পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচনে ইলেকশন গ্রহণ করা হবে।

ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা থাকবে কি না, তা পরবর্তী সময়ে  হবে বলে জানান ইসি সচিব।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৫ জানুয়ারি। বাছাই ৮ জানুয়ারি। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৫ জানুয়ারি।

এসব আসনে উপনির্বাচন হওয়ার পর সংরক্ষিত মহিলা আসন-৫০-এর ভোটের তারিখ ঘোষণা করা হবে বলেও জানান ইসি সচিব।

এর আগে বিগত ১১ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম, বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন, বগুড়া-৬ আসনের জি এম সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের এমপি আদালতে আবদুস সাত্তার ভূঁইয়া এবং সংরক্ষিত আসনের এমপি রুমিন ফারহানা পদত্যাগ করেন। ওইদিনই পদত্যাগপত্র স্বীকার করে সংসদ সচিবালয় প্রজ্ঞাপন জারি করে।

দেশের বাইরে থাকায় চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনর রশীদের পদত্যাগ এখনো স্বীকার করা হয়নি। কিন্তু ইতোমধ্যে তিনি ই-মেইলের দ্বারা পদত্যাগপত্র জমা দিয়েছেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow