‘এত নেতা দরকার নেই’, মঞ্চ ভেঙে পড়ার পর ওবায়দুল কাদের

Jan 6, 2023 - 17:36
 0
‘এত নেতা দরকার নেই’, মঞ্চ ভেঙে পড়ার পর ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের। সংগৃহীত ছবি

অতিরিক্ত লোকজনের চাপে ভেঙে পড়ল ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রার উদ্বোধনী মঞ্চ। এ সময় উদ্বোধকের বক্তব্য দিচ্ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সরণি পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


আজ শুক্রবার (৬ জানুয়ারি) বিকেলে ঢাকনা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার নিম্নদেশে এ ঘটনা ঘটে৷ ধারণক্ষমতার অতিরিক্ত লোকজন ওঠায় মঞ্চ ভেঙে গেছে বলা হয় অনুমান করা হচ্ছে।
বিষয়টিকে ‘স্বাভাবিক’ বলে উল্লেখ করেছেন ওবায়দুল কাদের। পরে আওয়ামী লীগের প্রভাবশালী এ নেতা গণমাধ্যমকে বলেন, ‘স্টেজ ভেঙে পড়েছে এটি স্বাভাবিক একটা ব্যাপার।’

আরও পড়ুনঃ খুলনায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

সম্প্রতি ছাত্রলীগের সম্মেলনে মঞ্চে সমবেত নেতাদের নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন ওবায়দুল কাদের। আজও তিনি বলেন, ‘আমি বলব এই যে নেতাদের মঞ্চে উঠা, এত নেতা আমার চাই নাই। আমাদের আরো কর্মীর দরকার। স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট কর্মী দরকার। এত নেতা আমাদের দরকার নাই। যেকোনো মন্ত্রী গেলে সামনের লোকের চেয়ে মঞ্চে  বেশি। এত নেতা কেন? নেতা উৎপাদনে এত বড় কারখানা আমাদের দরকার নেই।’  মঞ্চ ভেঙে গেলে পড়ে যান কাদেরসহ ছাত্রলীগের সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকেরা৷ এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

আরও পড়ুনঃ বিএনপি নেতাদের জামিন বিষয়ে সরকারের হস্তক্ষেপ নেই : আইনমন্ত্রী


আজ বেলা সোয়া তিনটায় জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন এবং জাতীয় ও দলীয় সংগীতের মধ্য কর্তৃক ছাত্রলীগের শোভাযাত্রা কর্মসূচির আনুষ্ঠানিকতা চালু হয়৷ ওবায়দুল কাদেরের বক্তব্য চলার মধ্যেই ৪টা ১০ মিনিটে ভেঙে পড়ে মঞ্চ। পরে ৪টা ১৭ মিনিটে ছাত্রলীগের শোভাযাত্রার উদ্বোধন ঘোষণা করেন সেতুমন্ত্রী।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow