কিয়েভে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

গত বছর রাশিয়া ইউক্রেনে অভিযান শুরু করার পর সোমবার প্রথমবারের মতো একটি অঘোষিত সফরে ইউক্রেনে রাজধানী কিয়েভে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

Feb 20, 2023 - 16:42
 0
কিয়েভে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন
সংগ্রহীত ছবি

গত বছর রাশিয়া ইউক্রেনে অভিযান শুরু করার পর সোমবার প্রথমবারের মতো একটি অঘোষিত সফরে ইউক্রেনে রাজধানী কিয়েভে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের এক বছর পূর্তি উপলক্ষে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন অঘোষিত সফরে কিয়েভে পৌঁছেছেন। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গত বছরের ২৪ ফেব্রুয়ারি প্রতিবেশী দেশে তার সৈন্য পাঠানোর নির্দেশ দেওয়ার পর এটি ইউক্রেনে বাইডেনের প্রথম সফর

ইউক্রেন প্রেসিডেন্ট

  • এ দিকে ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, তিনি সামরিক বাহিনী ও প্রতিরক্ষা গোয়েন্দা প্রধানের সাথে একাধিক বৈঠক করেছেন। শত্রুবাহিনী অদূর ভবিষ্যতে কী প্রস্তুতি নিচ্ছে, সে দিকে সর্বোচ্চ মনোযোগ দিতেই তিনি এ বৈঠকগুলো করেছেন। খবর প্রাভদার। এক ভিডিওবার্তায় জেলেনস্কি বলেন, ঐতিহ্যগতভাবে আমরা যুদ্ধের মধ্যে আছি। আমি সামরিক বাহিনীর সাথে বেশ কয়েকটি মিটিং করেছি। তা ছাড়া গোয়েন্দা প্রধানের সাথে গুরুত্বপূর্ণ সভায় মিলিত হয়েছি। যুদ্ধে বিজয় আমাদের দ্বারপ্রান্তে। তিনি বলেন, রুশ হামলাকারীরা কী প্রস্তুতি নিচ্ছে এবং আমাদের সৈন্যদের কার্যকরভাবে প্রতিরোধ করার জন্য কী প্রয়োজন, তার ওপর আমরা সর্বাধিক মনোযোগ রাখছি। সামরিক বাহিনীর প্রতি গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেয়া হয়েছে। শত্রুবাহিনীর প্রতি আমরা স্পষ্ট মেসেজ দিতে চাই। জেলেনস্কি দু’টি দিক থেকে যোদ্ধাদের দক্ষতার প্রশংসা করেছেন। সীমান্তরক্ষী যারা দনবাসে যুদ্ধ করছে, তারা যুদ্ধে প্রতিদিন সাহসিকতা দেখাচ্ছে। তাদের অধ্যবসায়ের জন্য যুদ্ধক্ষেত্রে তারা সফলতা পাচ্ছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি তার অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নিজের এবং মার্কিন প্রেসিডেন্টের একটি ছবি শেয়ার করেছেন। ইউক্রেনীয় ভাষায় লেখা ছবির ক্যাপশনের অনুবাদ করলে দাঁড়ায়, ‘কিয়েভে স্বাগতম! আপনার সফর সমস্ত ইউক্রেনীয়দের সমর্থনের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ চিহ্ন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow