আইজিপি পদে আব্দুল্লাহ আল মামুনের মেয়াদ বাড়লো দেড় বছর

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে আগামী ১ বছর ৬ মাসের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার

Jan 9, 2023 - 21:03
 0
আইজিপি পদে আব্দুল্লাহ আল মামুনের মেয়াদ বাড়লো  দেড় বছর
বিসিএস পুলিশ ক্যাডার ৮ম ব্যাচের কর্মকর্তা চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ২০২২ সালের ২২ সেপ্টেম্বর আইজিপি হিসেবে নিয়োগ পান : সংগ্রহীত ছবি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে আগামী ১ বছর ৬ মাসের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। সোমবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মোহা. রফিকুল ইসলামের সই করা বিবৃতিতে এ তথ্য জানানো হয়।


এতে জানানো হয়, সরকারী চাকরি আইন, ২০১৮-এর ধারা-৪৯ অনুযায়ী বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে আগামী ১২ জানুয়ারি ২০২৩ হতে ১১ জুলাই ২০২৪ পর্যন্ত এক বছর ছয় মাস মেয়াদে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

আরও পড়ুনঃ নতুন করে নিষেধাজ্ঞার আশঙ্কা করছে না সরকার: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


বিসিএস পুলিশ ক্যাডার ৮ম ব্যাচের কর্মকর্তা চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ২০২২ সালের ২২ সেপ্টেম্বর আইজিপি হিসেবে নিয়োগ পান। এর আগে ২০২১ সালের ১৮ অক্টোবর গ্রেড-১ প্রোমোশন পান। চাকরির মেয়াদ পূর্ণ করে আগামী ১১ জানুয়ারি অবসরে যাওয়ার কথা ছিল এ কর্মকর্তার।

আরও পরুনঃ বিচারক নিয়োগে নতুন আইন হচ্ছে: আইনমন্ত্রী

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা থানার শ্রীহাইল গ্রামে জন্মগ্রহণ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রিধারী এই কর্মকর্তা ব্যক্তিজীবনে দুই পুত্র ও এক কন্যা সন্তানের জনক। তার বউ ঢাকার হলিফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজের কর্মী অধ্যাপক এবং পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী।


বিসিএস (পুলিশ) ক্যাডারের ১৯৮৬ তথা অষ্টম ব্যাচের কর্মকর্তা হিসেবে ১৯৮৯ বছরের ২০ ডিসেম্বর সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগ দেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow