এবার পাকিস্তান লস্কর-ই-তৈবার হেডকোয়ার্টারের নিকট প্রস্তুত করছে বিমানবন্দর

পাশাপাশি, ওই বিমানবন্দরের দূরত্ব এলওসি থেকে মাত্র ১০০ কিলোমিটার। এছাড়া জম্মু থেকে বিমানবন্দরটির দূরত্ব হল ১২৫ কিলোমিটার

Nov 24, 2022 - 18:11
Nov 25, 2022 - 18:40
 0
এবার  পাকিস্তান  লস্কর-ই-তৈবার হেডকোয়ার্টারের নিকট প্রস্তুত করছে বিমানবন্দর
পাকিস্তান লস্কর-ই-তৈবার সদর দফতর মুরিদকের নিকট ১টি বিমানবন্দর নির্মাণের কাজ শুরু করেছে।

নানারকম সময়ে  একের পর এক বিতর্কিত কাজ করে বারংবার নিউজের শিরোনামে উঠে এসেছে পাকিস্তান । এমনকি, একের অধিক হিংসাত্মক ঘটনার পেছনেও জরিয়ে পরছে  এ দেশ। সর্বোপরি, সমগ্র বিশ্বই একপ্রকার জানে যে পাকিস্তান হল সন্ত্রাসবাদীদের আশ্রয়স্থল।

এমতাবস্থায়, ফের একবার পাকিস্তানের আরও একটি চাঞ্চল্যকর কাজের খবর সম্মুখে এসেছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, ওই দেশে স্থিত সন্ত্রাসবাদীদের খুশি করতে পাকিস্তান লস্কর-ই-তৈবার সদর দফতর মুরিদকের নিকট ১টি বিমানবন্দর নির্মাণের কাজ শুরু করেছে।

শুধুমাত্র এজন্য নয়, এর মাধ্যমে পাকিস্তান তার সন্ত্রাসে মদত দেওয়ার চিন্তাভাবনাকে রীতিমতো সকলের কাছেও উপস্থাপিত করে ফেলেছে। 

এ প্রসঙ্গে জানিয়ে রাখি যে, মুরিদকে হল পাকিস্তানে সন্ত্রাসীবাদীদের আশ্রয়স্থল। বিশেষ করে জঙ্গি সংগঠন “লস্কর-ই-তৈবা”-র সদর দফতর হিসেবেও পরিচিত ওই এলাকা। এমতাবস্থায়, মুরিদকেতে নির্মিত ওই বিমানবন্দরে দু’টি রানওয়ে এবং ট্যাক্সিওয়ে তৈরি করা হলো  হয়ে যায় জানা গিয়েছে। পাশাপাশি, ওই বিমানবন্দরের দূরত্ব এলওসি থেকে মাত্র ১০০ কিলোমিটার। এছাড়া জম্মু থেকে বিমানবন্দরটির দূরত্ব হল ১২৫ কিলোমিটার।

মূলত, ইন্ডিয়া লস্কর-ই-তৈবার সদর দফতরে হামলা করতে পারে বলা হয় আশঙ্কা করছে পাক সেনা। আর সেই কারণেই এ প্রস্তুতি গ্রহণ করেছে পাকিস্তান। প্রাপ্ত তথ্য অনুযায়ী, নতুন এ বিমানবন্দরটি ২০২৩ সালের মার্চের ভিতরে প্রস্তুত হয়ে যাবে। ইতিমধ্যেই সেখানে দিনরাত কাজ চলছে বলা হয় জানা গিয়েছে। এমতাবস্থায়, পাকিস্তানের এহেন তৎপরতার পরিপ্রেক্ষিতে ভারত কি স্টেপ নেয় সেটাই ইদানিং দেখার বিষয়।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow