আর্জেন্টিনার কাছে হেরে পদত্যাগ করলেন নেদারল্যান্ডস কোচ

আর্জেন্টিনার সাথে কোয়ার্টারে হেরে নেদারল্যান্ডস বিদায় নিলে তিনিও সরে দাঁড়ান কোচ লুই ফন গাল।

Dec 11, 2022 - 12:24
 0
আর্জেন্টিনার কাছে হেরে পদত্যাগ করলেন নেদারল্যান্ডস কোচ
ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার সাথে কোয়ার্টারে হেরে নেদারল্যান্ডস বিদায় নিলে তিনিও সরে দাঁড়ান কোচ লুই ফন গাল। নেদারল্যান্ডসের অন্যতম সর্বসেরা একজন কোচ হিসেবে সর্বজনস্বীকৃত লুই ফন গাল। বার্সেলোনা, আয়াক্স, ম্যানচেস্টার ইউনাইটেডের মত ক্লাবের কোচ হিসেবে পেয়েছেন সফলতা।

সিদ্ধান্তটা আগেই নেওয়া ছিল। বিশ্বকাপের পর দূরে দাঁড়াবেন এ ডাচ কোচ। সাম্প্রতিক মেয়াদের আগে আরো দুইবার ডাচদের কোচ হয়েছিলেন তিনি। ২০০০-০১ সালে ১ম বার কোচ হয়েছিলেন তিনি নেদারল্যান্ডসের। যেখানে ১৫টি ম্যাচে ডাগআউটে দাঁড়িয়ে ৯টি ম্যাচ জিতেই ১ম মেয়াদ শেষ করেন।

দ্বিতীয় মেয়াদে আবারো নেদারল্যান্ডসের কোচ হন ২০১২ সালে। ২০১৪ বিশ্বকাপে তার অধীনেই স্পেনকে হারিয়ে গ্রুপে শীর্ষ হয়ে বিশ্বকাপের সেমিতে উঠেছিল তারা। তবুও সেবারও সেই আর্জেন্টিনার বিরুদ্ধে টাইব্রেকারে হেরে বিদায় নিয়েছিল কমলা জার্সিধারীরা। 

এবার তৃতীয় মেয়াদে ডাচদের হয়ে ২০২১ সালে দায়িত্ব নিয়ে মোট ২০ ম্যাচে ১৪টিতেই বিজয়ের দেখা পেয়েছেন তিনি। বড় দলগুলোকে শিরোপা জেতাতে না পারলে কোচরাও স্থায়ী হন না। যেটার ফলশ্রুতিতে তিনি নিজে থেকেই সরে দাঁড়ান। তার স্থলাভিষিক্ত থেকে যাচ্ছেন অন্য সাবেক ডাচ কোচ রোনাল্ড কোম্যান। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow