মহাতারকার চোখের জলে ভিজল " বিশ্বকাপ "

দোহা, ১১ ডিসেম্বর – শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই মাটিতে বসে পড়লেন তিনি।

Dec 11, 2022 - 12:04
 0
মহাতারকার চোখের জলে ভিজল " বিশ্বকাপ "
ছবি: সংগৃহীত

দোহা, ১১ ডিসেম্বর – শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই মাটিতে বসে পড়লেন তিনি। চোখ দ্বারা গড়িয়ে পড়ল জল। শিশুর মতো হাউমাউ করে কেঁদে উঠলেন বিশ্ব ফুটবলের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। মরক্কোর নিকট কোয়ার্টার ফাইনালে হেরে শেষ হয়ে গেল তার বিশ্বকাপ স্বপ্ন। ছোঁয়া হলো না বিশ্বকাপ ট্রফি। অথবা বিশ্বকাপ ট্রফিটাই সিআর সেভেনের হাতের স্পর্শ পেল না। এর সাথেই শেষ হয়ে গেল ১টি অধ্যায়। কারণ এটাই ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্যারিয়ারের সম্পন্ন বিশ্বকাপ। 

বয়স হয়ে গেছে ৩৭। ফর্মটাও পূর্বের মতো নেই। স্বাভাবিকভাবেই ফর্ম ভালো না থাকলে মেজাজও ঠিক থাকে না। তাই বিশ্বকাপের আগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করে  ছাড়তে বাধ্য হন। বিশ্বকাপের মাঝেও তিনি স্বস্তিতে ছিলেন না। শুরুতেই সতীর্থের সাথে গোল নিয়ে বাঁধে গণ্ডগোল। এরপর তো কোচ ফার্নান্দো সান্তোসকে তীর্যক মন্তব্য করে নিজের বিপদ নিজে ডেকে আনেন। তাকে ১ম ১১শ থেকেই বাদ দিয়ে দেন সান্তোস!

পর্তুগিজ কোচের এ ফাটকা শেষ ষোলোতে সুইজারল্যান্ডকে ৬ গোল দ্বারা বসে পর্তুগাল। রোনালদোর বদলি হিসেবে ১ম একাদশে নেমে হ্যাটট্রিক করেন গনসালো রামোস। কিন্তু শেষ আটে এই ফাটকা কাজে লাগেনি। ৫১তম মিনিটে মাঠে নামার সুযোগ পেলেও দলকে জেতাতে পারেননি রোনালদো। বিশ্বকাপ থেকে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এ ফুটবল নক্ষত্রের বিদায় ঘটল চোখের জলে। যা চোখ ভিজিয়ে দিল পর্তুগাল সমর্থকসহ আপামর ফুটবলপ্রেমীদের। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow