২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৪৬

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ টাইম হাসপাতালে ভর্তি হয়েছেন ২৪৬ জন।

Dec 8, 2022 - 20:02
 0
২৪ ঘণ্টায়  ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৪৬
ছবি: সংগৃহীত

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে  ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ সময় হাসপাতালে ভর্তি হয়েছেন ২৪৬ জন। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

আজ সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘন্টায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২৪৬ জন। এর ভিতরে ঢাকায় ১৪১ লোক এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ১০৫ মানুষ ভর্তি হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম হতে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য বলা হয়।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারী ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ১ হাজার ২১২ মানব ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। ঢাকার ৫৩টি সরকারী এবং বেসরকারি ক্লিনিকে বর্তমানে ৬৯০ জন ও অন্যান্য বিভাগে ভর্তি আছে ৫২২ জন রোগী।

বর্তমানে ঢাকার বিভিন্ন ক্লিনিকে ভর্তি রয়েছেন ৬৯০ জন। আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি আছেন ৫২২ জন। এ সালের ১ জানুয়ারি হতে আজ পর্যন্ত ডেঙ্গু-আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৯ হাজার ৬৯৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৮ হাজার ২২০ জন।

চলতি সালের বর্তমান পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৯ হাজার ৬৯৫ জন। এরমধ্যে মারা গেছেন ২৬৩ জন। সুস্থ হয়েছেন ৫৮ হাজার ২২০ জন। ২০২১ সালে সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন ২৮ হাজার ৪২৯ জন। মারা গেছেন ১০৫ জন। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow