কোনোক্রমেই নয়াপল্টনে সমাবেশ করতে দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যান কিংবা কালশী মাঠে গণসমাবেশ করার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

Dec 8, 2022 - 19:41
 0
কোনোক্রমেই নয়াপল্টনে সমাবেশ করতে দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী
ছবি: সংগৃহীত

বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যান কিংবা কালশী মাঠে গণসমাবেশ করার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাজারবাগ সেন্ট্রাল পুলিশ হাসপাতালে নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সাথে সংঘর্ষে আঘাতগ্রস্থ পুলিশ সদস্যদের দেখতে গিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই আহ্বান জানান। নয়াপল্টন ব্যতীত বিএনপি ঢাকার অন্য কোথাও সভা করতে চাইলে সরকারের কোনো আপত্তি নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, কোনোক্রমেই নয়াপল্টনে মিটিং করতে দেওয়া হবে না। তারা সোহরাওয়ার্দী উদ্যান কিংবা কালশী মাঠে সভা করুক। আজ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে রাজধানীর রাজারবাগ পুলিশ হাসপাতালে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে উনি এ কথা বলেন।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, আপনারা শান্তিপূর্ণভাবে দলীয় কাজ করেন, মিছিল করেন, সমাবেশ করেন কোনো আপত্তি নেই। অথচ যদি ভাঙচুর করেন, জানমালের লস করেন, আহত করেন, তখন তো নিরাপত্তা বাহিনী বসে থাকবে না। তাদের কাজই তো প্রটেকশন দেওয়া।  স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অবস্থা নাজুক হয়েছে সেটি আমরা মনে করি না। পরিস্থিতি সকল টাইম আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। তাদের (বিএনপি) শুভবুদ্ধির উদয় হোক। একঘেয়েমি ত্যাগ করে তারা সোহরাওয়ার্দী উদ্যানে আসুক। নয়তো কালশী মাঠে যাক

বিএনপির উদ্দেশে তিনি বলেন, আপনারা শান্তিপূর্ণভাবে দলীয় কাজ করেন, মিছিল করেন, সমাবেশ করেন কোনো আপত্তি নেই। তবুও যদি ভাঙচুর করেন, জানমালের লস করেন, আঘাতগ্রস্থ করেন, তখন তো নিরাপত্তা বাহিনী বসে থাকবে না। তাদের কাজই তো নিরাপত্তা  দেওয়া। পুলিশ বিএনপি কার্যালয়ে হামলা করেছে সাংবাদিকদের এরূপ অভিযোগ নিয়ে উনি বলেন, ছবি ও ভিডিও আমরাও দেখেছি। পুলিশ হামলা করেনি সার্চ করেছে। ভাঙচুর থেকে পারে, সমর্থকরা নিশ্চয় ধাক্কা দিয়েছে। সেক্ষেত্রে পরিস্থিতি হয়তো সে রকম হতে পারে।

পুলিশ ব্যাগে করে বিএনপি কার্যালয়ে ককটেল নিয়ে গেছে বিএনপির এমন অভিযোগের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমার যেসব পুলিশ আঘাতগ্রস্থ হয়েছেন তাদের দেখে আসুন, তারা কী নিজেরা নিজেদের ককটেলে আহত হয়ে গেছেন নাকি? তারা মার খেয়েছেন, ককটেল হামলার শিকার হয়েছেন। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow