নয়াপল্টনেই ১০ ডিসেম্বর সমাবেশ করবে বিএনপি : মির্জা ফখরুল

১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনেই হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা নয়াপল্টনের কথাই বলেছি। সরকারকে এটাও বলেছি, আপনাদের কাছে যদি বিকল্প থাকে, সেটা যদি আমাদের কাছে গ্রহণযোগ্য হয়, তাহলে বিবেচনা করে দেখা হবে।

Dec 8, 2022 - 20:38
Dec 13, 2022 - 16:50
 0
নয়াপল্টনেই ১০ ডিসেম্বর সমাবেশ করবে বিএনপি : মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনেই ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ হবে। সেই সভা শান্তিপূর্ণ করার দায়িত্ব সরকারের। অন্যথায়, এর সব দায়-দায়িত্ব সরকারকে বহন করতে হবে বলে জানান তিনি।’

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ফখরুল।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘অপেক্ষা করুন, ঢাকায় যা দেখবেন তা স্বচক্ষে দেখবেন। আমরা অবশ্যই সমাবেশস্থলে যাব, আর জনগণ কী করবে, সেটি জনগণ সিদ্ধান্ত নেবে।’ তিনি বলেন, সরকার যদি এর ভিতরে বিকল্প কয়েকটি নিয়ে সিদ্ধান্ত নেয় সেটা নিয়ে আমরা আলোচনা করতে চাই।

সমাবেশস্থল হিসেবে বিএনপির ১ম ভাবা এখনও নয়াপল্টনই বলে জানিয়ে তিনি বলেন, আমরা তো বলছিই, নয়াপল্টনকে সমাবেশের জন্য জায়গা করে দেন। নয় তো এর দায় সম্পূর্ণভাবে সরকারের।

নয়াপল্টন না পেলে আরামবাগে অনুমতি দিতে বিএনপির মৌখিক অনুরোধ মৌখিকভাবেই ফিরিয়ে দেয়া হয়েছে। এর মধ্যে বুধবার বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে বলা হয়েছে, গ্রাহ্য বিকল্প স্থানের প্রস্তাব দেয়া না হলে সমাবেশ হবে নয়াপল্টনেই।

ফখরুল বলেন, ‘এটা আমাদের পূর্বঘোষিত কর্মসূচি। গত ১২ অক্টোবর থেকে সারা দেশে নয়টি বিভাগে হয়েছে। জনগণ কীভাবে ভাগ নিয়েছে, তা সবাই জানে। আগামী ১০ ডিসেম্বর আমাদের ঘোষিত সর্বশেষ সমাবেশ।’

ফখরুল বলেন, ‘সোহরাওয়ার্দী উদ্যান, টঙ্গী নিয়ে সকল প্রস্তাব আসছে, এগুলো আমরা গ্রহণ করিনি। আমরা বলেছি—ঢাকায়   কোনোস্থনে সমাবেশ করা অনুমতি দিলে সেখানে সমাবেশ করব।’

 

সংবাদ সম্মেলনে উপস্থিতি ছিলেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন,  মির্জা আব্বাস, গয়েশ্বর  রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, ডা. এ জে এম জাহিদ হোসেন, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, নাজিম উদ্দিন আলম, বিএনপির সংসদ সদস্য জি এম সিরাজ প্রমুখ।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow