‘পুলিশ ইন্সপেক্টর’ আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ পরিচালনা করবেন

দ্বিতীয় রাউন্ডে ওঠার ম্যাচে বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে নামবে পোল্যান্ড-আর্জেন্টিনা।

Nov 30, 2022 - 11:40
 0
‘পুলিশ ইন্সপেক্টর’  আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ পরিচালনা করবেন

বিশ্বকাপে বাঁচা-মরার লড়াইয়ে পোল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামছে আর্জেন্টিনা। এইরকম এক গুরুত্বপূর্ণ ম্যাচে মেসি-লেওয়ান্ডস্কিদের দায়িত্বভার এসে পড়েছে এক পুলিশ ইন্সপেক্টরের কাঁধে। আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচের রেফারি হিসেবে থাকবেন ডাচ পুলিশ ইন্সপেক্টর ড্যানি মেকেলিয়ে।

দ্বিতীয় রাউন্ডে ওঠার ম্যাচে বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে নামবে পোল্যান্ড-আর্জেন্টিনা। এই ম্যাচে শ্রেষ্ঠ রেফারি ড্যানি মেকেলিয়ে ব্যতীতও তার অ্যাসিসটেন্ট হিসেবে থাকবেন হেসেল স্টেস্ট্রা এবং ইয়ান দে ভ্রিজ। ৪র্থ রেফারি হিসেবে থাকবেন হন্ডুরাসের সাইদ মার্টিনেজ।

ড্যানি মেকেলিয়ের ১০ বছর বয়স থেকেই ফুটবলের রেফারি হওয়ার স্বপ্ন ছিল। যদিও সম্প্রতি নেদারল্যান্ডসের রটারড্যাম প্রদেশের পুলিশ ইন্সপেক্টরের দায়িত্ব পালন করছেন, এর একসাথে উনি রিয়েল ডাচ ফুটবল অ্যাসোসিয়েশনের রেফারি প্রশিক্ষক হিসেবেও কর্মরত আছেন।

মাত্র ১৬ বছর বয়সেই উনি রেফারি হিসেবে আবির্ভূত হন। ২০০৯ সালে ২৬ বছর বয়সে ডাচ লিগে মেকেলিয়ের রেফারি হিসেবে অভিষেক হয়। ক্যারিয়ারে উনি ৫৮৯টি ম্যাচ পরিচালনা করে হলুদ কার্ড দিয়েছেন ১৮৫৪টি এবং লাল কার্ড দিয়েছেন ৭৫টি।

২০১১ সালে তার অভিষেক হয়ে যায় উয়েফা প্রতিযোগিতায়। ফিফার প্রতিযোগিতায় তার আনুষ্ঠানিকভাবে অভিষেক হয় ২০১৭ সালে দক্ষিণ কোরিয়ায় অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে।

২০১৮ বছরের রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির দায়িত্ব পালন করেন মেকেলিয়ে। ২০১৯-২০ বছরের ইউরো লিগ ফাইনাল ও ২০২০ বছরের ইংল্যান্ড-ইতালির ইউরো ফাইনালের রেফারি হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow