পাকিস্তানের বেলুচিস্তানে সেনাবাহিনীর অভিযানে ১০ সন্ত্রাসীর মৃত্যু

বৃহস্পতিবার প্রভাতে বেলুচিস্তান প্রদেশের কেচ শহরে পাকিস্তানি সেনাবাহিনীর ১টি তল্লাশি চৌকিতে হামলা করে সন্ত্রাসীরা। এসময় সেনাসদস্য ও সন্ত্রাসীদের মধ্যে প্রবল গোলাগুলি শুরু হয়। গোলাগুলিতে ১০ সেনাসদস্য নিহত হন ।

Nov 30, 2022 - 11:30
Nov 30, 2022 - 12:03
 0
পাকিস্তানের বেলুচিস্তানে সেনাবাহিনীর অভিযানে ১০ সন্ত্রাসীর মৃত্যু
বৃহস্পতিবার প্রভাতে বেলুচিস্তান প্রদেশের কেচ শহরে পাকিস্তানি সেনাবাহিনীর ১টি তল্লাশি চৌকিতে হামলা করে সন্ত্রাসীরা।

বৃহস্পতিবার প্রভাতে বেলুচিস্তান প্রদেশের কেচ শহরে পাকিস্তানি সেনাবাহিনীর ১টি তল্লাশি চৌকিতে হামলা করে সন্ত্রাসীরা। এসময় সেনাসদস্য ও সন্ত্রাসীদের মধ্যে প্রবল গোলাগুলি শুরু হয়। গোলাগুলিতে ১০ সেনাসদস্য নিহত হন। প্রাণ হারান এক হামলাকারীও। এছাড়াও এই ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। অবশ্য কোনো গোত্র বা ব্যক্তি এই হামলার দায়  করেনি। পাকিস্তানের সেনাবাহিনী জানিয়েছে, সন্ত্রাসীদের হামলার পর পুরো অঞ্চলে তল্লাশি চালু করা হয়। এছাড়া পরে ৩ সন্ত্রাসীকে আটক করে নিরাপত্তা বাহিনী ।

পাকিস্তানি সেনাবাহিনীর দাবি, পুরো অঞ্চল জুড়ে অভিযান চালিয়ে ৩ জন বালুচ সন্ত্রাসীকে আটক করা হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত কোনো বেলুচ সন্ত্রাসী গোষ্ঠী হামলার দায়  করেনি। প্রতিবেদনে আরও বলা  হয়েছে,  নিহত সেনারা পাকিস্তানের ফ্রন্টিয়ার কোর বাহিনীর সদস্য। তারা ওই অঞ্চলে ‘চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডর’ (সিপিইসি) ও তেলের পাইপলাইনের নিরাপত্তার দায়িত্বে ছিলেন। সাম্প্রতিককালে  ১৩০০ কিলোমিটার দীর্ঘ সিপিইসি-র উপর কয়েক দফা হামলা চালিয়েছে ‘বেলুচিস্তান লিবারেশন আর্মি’ (বিএলএ), ‘বালুচ ন্যাশনালিস্ট আর্মি’ (বিএনএ)-র মতো সন্ত্রাসীগোষ্ঠী। পশ্চিম চীনের শিনজিয়াং প্রদেশের কাশগড় হতে চালু হওয়া ওই পথ কারাকোরাম পেরিয়ে ঢুকেছে পাকিস্তানে। সম্পন্ন হয়েছে বেলুচিস্তান প্রদেশের দক্ষিণ-পশ্চিম প্রান্তে চীন নিয়ন্ত্রিত গ্বদর বন্দরে । 

এদিকে পাকিস্তান সেনাবাহিনীর এ বিবৃতির পর শনিবার রাতে পৃথক বিবতি দিয়েছে বিএলএ। এতে সেনাবাহিনীর হামলায় ১৬ জন নিহত হওয়ার কথা বলা হয়েছে। তবে বিবৃতিতে তারা আরও দাবি করেছে যে, তাদের ‘সকল লক্ষ্য অর্জিত হয়েছে | 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow