আনচেলত্তি কোচ হওয়ার গুজব উড়িয়ে দিল ব্রাজিল

কাতার বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পরপরই পদত্যাগের ঘোষণা দেন ব্রাজিল কোচ তিতে। তার উত্তরসূরী কে হবেন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা।

Feb 11, 2023 - 12:00
 0
আনচেলত্তি কোচ হওয়ার গুজব উড়িয়ে দিল ব্রাজিল
সংগ্রহীত ছবি

কাতার বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পরপরই পদত্যাগের ঘোষণা দেন ব্রাজিল কোচ তিতে। তার উত্তরসূরী কে হবেন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা।

ব্রাজিলের বেশ কয়েকটি সংবাদমাধ্যমের খবর, সেলেসাওদের ডাগআউটে পরবর্তী কোচ হিসেবে দেখা যেতে পারে কার্লো আনচেলত্তিকে। এ ব্যাপারে তাকে নাকি প্রস্তাবও দিয়েছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিভিএফ)।


সম্প্রতি বিভিন্ন গণমাধ্যম জানায়, সেলেসাওদের কোচ হওয়ার দৌড়ে সবচেয়ে বেশি এগিয়ে আছেন ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তি। বর্তমান রিয়াল কোচকে পেতে অপেক্ষায়ও আছে ব্রাজিল। চলতি মাসেই আনচেলত্তির বিষয়ে রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্টের সঙ্গে কথা বলার সম্ভাবনা রয়েছে ব্রাজিল ফুটবল কনফেডারেশনের সভাপতি এডনাল্ডো রদ্রিগেজের। এছড়া আরও কিছু গণমাধ্যমের প্রতিবেদনে জানায়,  ব্রাজিলকে ইতোমধ্যে ‘হ্যাঁ’ বলে দিয়েছেন রিয়াল মাদ্রিদের বর্তমান কোচ আনচেলত্তি। তবে এই মুহূর্তে চুক্তির বিষয়টি প্রকাশ্যে আনবে না কেউই। 


১৯৬৫ সালের পর থেকে জাতীয় দলের জন্য কোনো বিদেশি কোচ নিয়োগ দেয়নি সিভিএফ।  ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো নাজারিও সেলেসাওদের অবশ্য ডাগআউটে বিদেশি কাউকেই চান। দুটি বিশ্বকাপ জেতা এই ফরোয়ার্ড বলেন, ‘অনেক অসাধারণ নাম আছে যারা কি না অনেক ভালো করবে। আনচেলত্তি, আবেল, মরিনিও তারা সবাই অবিশ্বাস্য কোচ। এরা সবাই অন্যান্য ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ। আমি জানি না সিভিএফ কী করবে, তবে আমার মতামত চাইলে আমি একটি বিদেশি নাম সমর্থন করব। ’


এছাড়া বুধবার কোপা দো ব্রাজিলের ম্যাচগুলি ড্র হওয়ার পরে প্রেসিডেন্ট এদনালদো রদ্রিগেস এক বিবৃতি জানায়, কর্মকর্তা বিষয়টি স্বচ্ছভাবে মোকাবেলা করা হয়েছে এবং নির্বাচিত কোচ ঘোষণা করা হবে সঠিক সময়। এতেই বোঝা যাচ্ছে এই বিষয়ে তার দেওয়া বক্তব্য বহাল রাখছে। 

এছাড়া বর্তমানে রিয়ালের সাথে ফিফা ক্লাব বিশ্বকাপে থাকা আনচেলত্তি সম্প্রতি এক সংবাদ সম্মেলনে আবারও সিবিএফের সাথে আলোচনার কথা অস্বীকার করেছেন। ফলে এই বিষয়টি পরিষ্কার এখনও সেলেসাওদের কোচ খোজার প্রক্রিয়া চলমান।        

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow