কারা নকআউট পর্বে, কাদের আশা আছে

কাতার বিশ্বকাপের নকআউট পর্বে চলে গেছে ১০টি দেশ। বিদায় নিয়েছে নয়টি দেশ। আশা টিকিয়ে রেখেছে ১৩টি দেশ।

Dec 1, 2022 - 12:45
 0
কারা নকআউট পর্বে, কাদের আশা আছে
ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপের নকআউট পর্বে চলে গেছে ১০টি দেশ। বিদায় নিয়েছে নয়টি দেশ। আশা টিকিয়ে রেখেছে ১৩টি দেশ।

ব্রাজিল, আর্জেন্টিনা, ফ্রান্স-সহ দশটি দেশ ইতিমধ্যে পরের পর্বে উঠে গেছে। যারা নকআউট পর্বে উঠে গেছে, তারা হলো, পর্তুগাল, ব্রাজিল, ফ্রান্স, আর্জেন্টিনা, নেদারল্যান্ডস, সেনেগাল, অ্যামেরিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও পোল্যান্ড।

নকআউট পর্বে আর্জেন্টিনা খেলবে অস্ট্রেলিয়ার সঙ্গে। আগামী শনিবার এ ম্যাচ হবে। আর রোববার ফ্রান্স খেলবে পোল্য়ান্ডের বিরুদ্ধে। এ ম্যাচ জিতলে কোয়ার্টার ফাইনালে পৌঁছবে মেসির আর্জেন্টিনা ও এমবাপের ফ্রান্স।

ইতিমধ্যে বিদায় নেয়া দেশের মধ্যে আছে, উদ্যোগী কাতার, ক্যানাডা, ইকুয়েডর, ইরান, ওয়েলস, তিউনিশিয়া, ডেনমার্ক, সৌদি আরব ও মেক্সিকো।

আরো ছয়টি দেশ নকআউট পর্বে যেতে পারবে। এই পর্বে যাওয়ার লড়াইয়ে রয়েছে ১৩টি দেশ। সেই দেশগুলি হলো, বেলজিয়াম, ক্যামেরুন, কোস্টারিকা, ক্রোয়েশিয়া, জার্মানি, ঘানা, জাপান, মরক্কো, সার্বিয়া, দক্ষিণ কোরিয়া, স্পেন, সুইজারল্যান্ড এবং উরুগুয়ে।

বৃহস্পতিবার  গ্রুপ ই ও এফের অতি জরুরি জার্মানি-কোস্টারিকা, ক্যানাডা-মরক্কো, ক্রোয়েশিয়া-বেলজিয়াম, জাপান-স্পেনের ম্যাচ। ফলে বৃহস্পতিবার জানা যাবে, জার্মানি, কোস্টারিকা, ঘানা, জাপান, স্পেন, বেলজিয়াম, মরক্কোর ভিতরে কোন দেশগুলি পরবর্তী পর্বে যাবে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow