৫৭ ধারার মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের লিভ টু আপিল খারিজ চলবে তদন্ত

Nov 27, 2022 - 17:38
 0
৫৭ ধারার মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের লিভ টু আপিল খারিজ  চলবে তদন্ত

তথ্য এবং যোগাযোগপ্রযুক্তি আইনের মামলার ‘তদন্ত চলবে’  হাইকোর্টের রায়ের বিপক্ষে আলোকচিত্রী শহিদুল আলমের লিভ টু আবেদন (আপিলের সম্মতি চেয়ে আবেদন) পরিত্যক্ত করে দিয়েছেন অ্যাপ্লাই বিভাগ। এর ফলে তার বিপক্ষে মামলায় তদন্ত চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। রবিবার (২৭ নভেম্বর) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন অ্যাপ্লাই বিভাগ এ নির্দেশ দেন। হাইকোর্টের রায়ের বিপক্ষে শহিদুল আলমের করা এ আপিলের শুনানি শেষে আজ রোববার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন ৫ সদস্যের আবেদন বিভাগ এই নির্দেশ দেন । 

তদন্ত কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টের রায়ের বিপক্ষে গত মার্চ মাসে লিভ টু আপিল করেন শহিদুল আলম, যা বিগত ১৩ এপ্রিল চেম্বার  ওঠে। সেদিন কোর্ট লিভ টু আপিলটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান। এর ধারাবাহিকতায় আজ শুনানি হয়।  শহিদুল আলমের পক্ষে শুনানি করেন আইনজীবী ফিদা এম কামাল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এই এম আমিন উদ্দিন।

২০১৮ বছরের ১৫ নভেম্বর রমনা থানায় করা মামলায়  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিধানের প্রায় সাড়ে তিন মাস কারাগারে থাকার পর ২০১৮ বর্ষের ২০ নভেম্বর জামিনে মুক্তি পান শহিদুল । পরে একই বছরের ১১ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশ শহিদুল আলমের জামিন অ্যাপ্লাই নাকচ করেছিলেন একসাথে মামলার তদন্তের বৈধতা নিয়ে রুল জারি করেন আদালত। । ২০১৯ বর্ষের ১৪ মার্চ শহিদুল আলমের বিপক্ষে দায়ের করা তথ্য এবং যোগাযোগ প্রযুক্তি বিধানের মামলার তদন্ত কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট ।  

গত বছরের ১৪ ডিসেম্বর শহিদুল আলমের বিপক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিধানের মামলার তদন্ত কার্যক্রমের বৈধতা নিয়ে জারি করা রুল  করে দেন হাইকোর্ট। পরে এ রায়ের বিপক্ষে হাইকোর্টে রিট করেন শহিদুল আলম।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow