কথায় কথায় বউ পয়সা চাইলে দেউলিয়া হবেন কয়েকদিনে, এই বুদ্ধি করে তাঁর বায়না বন্ধ করুন

Nov 21, 2022 - 00:41
 0
কথায় কথায় বউ পয়সা চাইলে দেউলিয়া হবেন কয়েকদিনে, এই বুদ্ধি করে তাঁর বায়না বন্ধ করুন
কথায় কথায় বউ পয়সা চাইলে দেউলিয়া হবেন কয়েকদিনে, এই বুদ্ধি করে তাঁর বায়না বন্ধ করুন

আরে মশাই আপনার বিয়ে হয়ে গিয়েছে। খেয়ে ফেলেছেন দিল্লির লাড্ডু। এই অবস্থায় নিজেকে একটু সামলে নেওয়া অবশ্যই জরুরি। এমনটা হতেই পারে যে বউ আপনার কাছ হতে টাকা (Wife Asking For Money) চাইছেন নিজের ইচ্ছা পূরণের জন্য। আর তা দিতে দেওয়ার জন্য আপনার পকটে হয়ে গিয়েছে ফাঁকা। এই পরিস্থিতিতে কী করবেন? আসুন জানা যাক।

আপনাকে মাথায় রাখার জন্য হবে যে জীবনে কতিপয় জিনিসের উপর আপনার নিয়ন্ত্রণ নেই। এমনকী আপনার নিয়তির উপরও নিয়ন্ত্রণ নাই নিশ্চয়ই। কিন্তু সেই নিয়ে বেশি চিন্তা করে একবারে লাভ নেই। এর হতে মনে অবসাদ আসতে পারে। তবে সেই বিষয়টির সঙ্গে মানিয়ে নিতে শিখুন।

বিয়ের পর জীবনে নিউ অনুভব উপলব্ধি করতে পারবেন। আগে আপনি যা ভাবতেও পারেননি, বর্তমান তা ঘটবে। এই যেমন স্ত্রীর রেসপন্সিবিলিটি নিতে হবে। তাঁর আকাঙখা করা পাওয়া পূর্ণ করতে হবে। কিন্তু মাথায় রাখার চেষ্টা করবেন যে এর থেকে সমস্যা তৈরি হওয়াও সম্ভব। গিন্নী যদি রোজকার প্রত্যহ চান টাকা, কিন্তু হাতে মায়া পড়বেই।

কিন্তু ভেঙে পড়বেন না মশাই, আমরা তো আছি নাকি। আমাদের দিক হতে এরূপ কতিপয় টিপস দেব, যাতে প্রবলেম মুছে হয়। অথচ এই টিপস পড়তে হবে মন দিয়ে। তবেই কাজে লাগবে।

​১. বুঝিয়ে বলুন তাঁকে

এমন অবস্থা অনেকের জীবনেই তৈরি হয়। তবুও এই নিয়ে বেশি ভেবে লাভ নেই। বরং নিজেদের ভিতরে ব্যাপারটা নিয়ে কথা বলতে হবে। তাঁকে বুঝিয়ে বলুন যে কেন সমস্যা, কী থেকে প্রবলেম প্রভৃতি বিষয়গুলি। সময় নিয়ে বলুন। প্রত্যেকটি পয়েন্ট ধরে বলুন। আপনি যে কী জটিলতার মধ্যে দ্বারা যাচ্ছেন, এটি তাঁর সামনে তুলে ধরতে হবে। তবেই আপনি সমস্যার করে ফেলতে পারবেন সমাধান। নতুবা উদাহরণসরূপ চলছে, তেমনই চলতে থাকবে। সম্পর্ক খারাপ হবে।

​২. আপনার ব্যাংকের পরিস্থিতি দেখান

আপনাকে নিজের ব্যাংকের পরিস্থিতি দেখাতে হবে। আপনি তাঁকে দেখান যে সেখানে কত টাকা পড়ে রয়েছে! হাত যে অবিরাম ফাঁকা সেটাও বুঝিয়ে বলুন। এবার এ ব্যাপারটা মাথায় রাখার চেষ্টা করুন। আপনি যদি তাঁর নিকট নিজের পরিস্থিতি লুকিয়ে রাখেন, তবে প্রবলেম সৃষ্টি হতে পারে। একারণে এই যাত্রায় হতে নিজের ব্যাংক ব্যালেন্সের পরিস্থিতি আপনাকে দেখাতে হবে। তবেই সমস্যা হতে আপনি  পেতে পারেন।

​৩. অভিমান করবেন না

আপনার কাছে তাঁর লভ্য রয়েছে। এটা যুগের পর যুগ ধরে হয়ে আসছে। এই সময়ে এ বিষয় নিয়ে আপনি অধিক কথা বললে রিলেশন খারাপ হবে। এমনকী তাঁর মনের কোণে অবসাদ আসতে পারে। এজন্য চেষ্টা করুন কাছের মানুষকে যন্ত্রণা না দিতে। তিনি চমৎকার থাকলেই আপনি অনায়াসে বহু সংঘাত জয় করে ফেলতে পারবেন। তাই টেনশনের কোনও রিজন নেই। আপনি রাগ করতেও যাবেন না। এভাবেই নিজেদের বিয়ে বাঁচান।

​৪. তাঁর প্রয়োজন মেটান

আপনাকে আমি বহু খরচ করতে বলছি না। তবে যেইটুকু না করলেই নয়, সেটা করতে হবে। প্রত্যেক মানুষের একটা জীবনযাপন করার পদ্ধতি রয়েছে। সেখানে লক্সারি কাটছাঁট করেও কয়েকটি ইম্পোর্টেন্ট স্থান থাকে।  আপনাকে মাথায় রাখতে হবে যে এ দরকারী চাহিদা থেকে মুখ ফেরালে চলবে না। বরং সেই দিকটা আপনাকে বজায় রাখার জন্য হবে। তবেই দেখতে পারবেন উনি আর বাড়তি কিছু চাইছেন না।

৫. নিজের দোষ কবুল করে প্রস্তুত হন

এই অভ্যাস কারণ ছাড়া এমনি সৃষ্টি হয়নি নিশ্চয়ই। কোনও এক সময়ে ভুল ছিল আপনার।  থেকেই প্রবলেম সৃষ্টি হয়ে যায়। এই যাত্রায় নিজের সেই ভুল মেনে নিন। আপনি তাঁর হাতে টাকা তুলে দিয়েছেন বলেই প্রবলেম বেড়েছে। এই যাত্রায় সেই ভ্রান্তি কবুল করতেই হবে। তারপর একটা পরিকল্পনা করুন। কিন্তু টেনশনের কোনও রিজন নেই। এরপরও সমস্যা থাকলে একজন বিশেষজ্ঞের পরামর্শ নিন। তবেই সুন্দর থাকতে পারবেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow