শক্তিশালী ভূমিকম্পে কাঁপল ক্যালিফোর্নিয়া, নিহত ২

মঙ্গলবার (২০ ডিসেম্বর) এই ঘটনা ঘটে। বার্তা রয়টার্সের। দেশটির ভূতত্ত্ব গবেষণা সংস্থা ইউএস জিওলজিক্যাল সার্ভের এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে

Dec 21, 2022 - 13:06
 0
শক্তিশালী ভূমিকম্পে কাঁপল ক্যালিফোর্নিয়া, নিহত ২
  রয়টার্স জানায়, ভূমিকম্পটি ইউরেকা বন্দর  থেকে ২৫ মাইল (৪০ কিলোমিটার) দক্ষিণ-পশ্চিমে আঘাত হানে

যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চল ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের উত্তরে উপকূলীয় এলাকায় ভূমিকম্প অনুভূত হয়েছে। যার মাত্রা ছিল ৬ দশমিক ৪। এতে বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে রাজ্যের লাখ লাখ মানুষ। নিহত হয়েছেন দুই জন।


মঙ্গলবার (২০ ডিসেম্বর) এই ঘটনা ঘটে। বার্তা রয়টার্সের। দেশটির ভূতত্ত্ব গবেষণা সংস্থা ইউএস জিওলজিক্যাল সার্ভের এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

আরও পড়ুনঃ  টুইটারের সিইও পদ ছাড়ার ঘোষণা ইলন মাস্কের

 

 
রয়টার্স জানায়, ভূমিকম্পটি ইউরেকা বন্দর  থেকে ২৫ মাইল (৪০ কিলোমিটার) দক্ষিণ-পশ্চিমে আঘাত হানে। এতে বহু ঘরবাড়ি এবং রাস্তাঘাট বিধ্বস্ত হয়েছে। পানির লাইন ও বিদ্যুৎসংযোগেও বিঘ্ন ঘটেছে। ফার্নডেলের একটি বিদ্যুৎ  কেন্দ্রে অগ্নিকাণ্ড হয়েছে।

দেশটির ভূতত্ত্ব তত্ত্বানুসন্ধান সংগঠন ইউএস জিওলজিক্যাল সার্ভের এক উক্তিতে বলা হয়েছে, মঙ্গলবার ভোরের দিকে ভূমিকম্পটি আঘাত হানে। এর কেন্দ্রস্থল ছিল ক্যালিফোর্নিয়ার উত্তরাঞ্চলীয় জেলা হামবোল্টের ফার্নডেল শহরের ৭ দশমিক ৪ মাইল দক্ষিণ-পশ্চিমে। ফলে ফার্নডেলের একটি তড়িৎ উদ্ভাবন কেন্দ্রে অগ্নিকাণ্ড হয়েছে। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow