বে-আইনি পুলিশ বক্স উচ্ছেদে অনড় ঢাকার দুই সিটি, মানবিকভাবে দেখার দাবি ডিএমপির

হকারদের একসাথে পুলিশ বক্সের দখলে রাজধানীর বেশিরভাগ ফুটপাত। এরই ভিতরে উচ্ছেদও হয়েছে কয়েকটি। তবে নিরবচ্ছিন্ন সেবা দিতে এই বক্স প্রয়োজন; বলছে পুলিশ

Jan 28, 2023 - 13:38
 0
বে-আইনি পুলিশ বক্স উচ্ছেদে অনড় ঢাকার দুই সিটি, মানবিকভাবে দেখার দাবি ডিএমপির
তবে সিটি করপোরেশন বলছে, ফুটপাত দখল করে অনুমতিহীন পুলিশ বক্স থাকতে পারবে না : সংগ্রহীত ছবি

হকারদের একসাথে পুলিশ বক্সের দখলে রাজধানীর বেশিরভাগ ফুটপাত। এরই ভিতরে উচ্ছেদও হয়েছে কয়েকটি। তবে নিরবচ্ছিন্ন সেবা দিতে এই বক্স প্রয়োজন; বলছে পুলিশ। তবে সিটি করপোরেশন বলছে, ফুটপাত দখল করে অনুমতিহীন পুলিশ বক্স থাকতে পারবে না।

মঙ্গলবার রাজধানীর আসাদগেটে আইল্যান্ডের ওপর নির্মিত পুলিশ বক্স গুড়িয়ে দিতে যায় আবরণ উত্তর সিটি করপোরেশন। কিন্তু পুলিশের বাধার মুখে তা আর পসিবল হয়নি।

আরও পড়ুনঃ ঊর্ধ্বমুখী সবজি-ডিম, কমেছে আটার দাম

মোহাম্মদপুর ট্রাফিক

  • জোনের সহকারি কমিশনার মোহাম্মদ ইমরুল বলেন, নিরবচ্ছিন্ন ট্রাফিক সেবার জন্য এসব বক্স প্রয়োজন। একসাথে মানবিক দিক বিবেচনা করে সড়কে কর্মরত সদস্যদের সুযোগ-সুবিধার কথাও ভাবা উচিত।
  • ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ফুটপাত বিদ্যমান ২১৭ কিলোমিটার, আর উত্তরের ৪৫০ কিলোমিটার। এসব ফুটপাতে ৩০টিরও অধিক পুলিশ বক্স বসানো হয়েছে। তবে পথচারীর চলাচল নির্বিঘ্ন করতে কোনো ছাড় দেওয়ার জন্য রাজি নয় শহর কর্তৃপক্ষ।

আরও পড়ুনঃ  যশোরে বিষাক্ত মদপানে ২ জনের মৃত্যু , অসুস্থ ৩

নগর পরিকল্পনাবিদ ড. আকতার মাহমুদ বলেন, মানবিক দিক মীমাংসা করে রাজউক, সিটি করপোরেশন ও পুলিশের মধ্যে সমন্বয় করতে হবে।

ট্রাফিক পুলিশের জন্য বক্স নির্মাণের ব্যাপারে এরই মধ্যে ডিএমপি এবং দুই সিটি করপোরেশনের আলোচনা হয়েছে কয়েক দফা। তবে কোন সমাধানে পৌঁছাতে পারেনি সংস্থাগুলো।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow