বিপিএলে সোহানের শাস্তি, হারিসকে সতর্কতা

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আচরণবিধি ভাঙার অভিযোগে শাস্তির মুখোমুখি রংপুর রাইডার্স অধিনায়ক নুরুল হাসান সোহান। সোহানের সঙ্গে রংপুরের পাকিস্তানি পেসার হারিস রউফকে সতর্ক করা হয়েছে। এই নিয়ে সোহান দ্বিতীয়বার শাস্তি পেলেন।

Jan 28, 2023 - 13:12
 0
বিপিএলে সোহানের শাস্তি, হারিসকে সতর্কতা
রংপুর রাইডার্স অধিনায়ক : নুরুল হাসান সোহান

সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে গতকাল বিসিবি আচরণবিধির লেবেল ১ ভঙ্গ করায় সোহানের ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। সঙ্গে যুক্ত হয়েছে দুটি ডিমেরিট পয়েন্ট। রউফের জরিমানা না হলেও তার নামের সঙ্গে যুক্ত হয়েছে ১ ডিমেরিট পয়েন্ট।

বিতর্ক বাঁধে রবিউল হকের শেষ ওভার নিয়ে। ব্যাটিংয়ে থাকা সিলেটের রেজাউর রহমান রাজাকে টানা তিনটি বাউন্স দেওয়ার পর আম্পায়ার তাকে সতর্ক করেছিলেন। এরপর আবারও বাউন্স দেওয়ায় আম্পায়ার নো বল ডাকেন। এরপর আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ান সোহান, যোগ দেন রউফও। 

আচরণবিধির ২.৮ ধারা অনুযায়ী দুজনেই আম্পায়ারের সিদ্ধান্তের বিপরীতে অসন্তোষ প্রকাশ করেন। এর আগে ফরচুন বরিশালের বিপক্ষে আচরণবিধি ভঙ্গ করায় ম্যাচ ফির ১৫ শতাংশসহ ১টি ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছিল সোহানের নামে।

এবার তার দিগুণ বেশি শাস্তি পেয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। রউফের এটিই প্রথম ডিমেরিট। সোহানের নামের সঙ্গে মোট তিনটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছে। আরেকটি হলেই ১ ম্যাচ নিষিদ্ধ হবেন।

মাঠের দুই আম্পায়ার গাজী সোহেল ও প্রাগীত রামবুকভেলা, তৃতীয় আম্পায়ার তানভীর আহমেদ ও চতুর্থ আম্পায়ার আলী আরমান রাজন অভিযোগ আনেন তাদের বিরুদ্ধে। শাস্তির ঘোষণা দেন ম্যাচ রেফারি দেবব্রত পাল। তারা দোষ স্বীকার করে সাজা মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow