বিদ্যুৎ সেক্টরে দুর্নীতি ও অনিয়মের মাশুল বারবার জনগণকে দিতে হচ্ছে: মির্জা ফখরুল

বিদ্যুৎ সেক্টরে সরকারের সীমাহীন দুর্নীতি ও অনিয়মের মাশুল বারবার জনগণকে দিতে হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

Feb 1, 2023 - 12:19
 0
বিদ্যুৎ সেক্টরে দুর্নীতি ও অনিয়মের মাশুল বারবার জনগণকে দিতে হচ্ছে: মির্জা ফখরুল
গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে এ মন্তব্য করেন মির্জা ফখরুলঃ সংগ্রহীত ছবি

বিদ্যুৎ সেক্টরে সরকারের সীমাহীন দুর্নীতি ও অনিয়মের মাশুল বারবার জনগণকে দিতে হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে এ মন্তব্য করেন মির্জা ফখরুল। বিবৃতিতে পুনরায় পাইকারি ও খুচরা পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান তিনি।

মির্জা ফখরুল

  • মির্জা ফখরুল ইসলাম বলেন, সরকারের ব্যর্থতা, দুর্নীতি ও ভুলনীতির কারণে দেশের অর্থনীতি ও জনজীবনে তীব্র সংকট চলছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জীবনযাত্রার ব্যয় বেড়ে যাওয়ার সময় সরকারের এমন সিদ্ধান্ত মড়ার উপর খাঁড়ার ঘা। তিনি মনে করেন, দুই মাস আগে পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানোর পরও এবার খুচরা পর্যায়ে দাড় বাড়ানোর কারণে কৃষিসেচ, উৎপাদন ব্যয় বাড়বে। ফলে জীবনযাত্রার ব্যয় ও খুচরা জিনির দামও বাড়বে।

আরও পড়ুনঃ চাঁপাইনবাবগঞ্জে ভোটকেন্দ্রে ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল উদ্ধার

বিদ্যুতের দাম বৃদ্ধি সরকারের গণবিরোধী সিদ্ধান্ত উল্লেখ করে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানান মির্জা ফখরুল। 

তিনি বলেন, আগামী ৪ ফেব্রুয়ারি দেশব্যাপী ১০ দফাসহ গ্যাস, বিদ্যুৎ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোর দাবিতে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। সে সমাবেশ সফল করে সরকারের এই গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদ করার জন্য জনগণের প্রতি তিনি আহ্বান জানান।
তিনি বলেন, জনগণের সরকার নয় বলেই তারা জনগণকে চরম দুর্দিনে বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি তেল, ভোজ্য তেল, সারসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য বার বার বৃদ্ধি করছে। এ বিষয়ে সরকরের অনুশোচনা নাই, বরং এসব তুঘলকি কাণ্ডের পক্ষে নির্লজ্জের মতো মিথ্যাচার করছে।

জ্বালানি তেলের দাম

  • গণবিরোধী সরকার গত ১৪ বছরে ১১ বার বিদ্যুতের দাম বাড়িয়েছে। গত বছর রেকর্ড হারে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। গ্যাসের দাম একমাসেই রেকর্ড পরিমাণ বাড়ানো হয়েছে। 

বিবৃতিতে মির্জা ফখরুল আরো বলেন, সরকার বিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে খুচরা চালাকি করছে। এতোদিন এনার্জি রেগুলেটরি কমিশন গণশুনানি করে দাম বাড়াতো। সেখানেও সরকারের ইঙ্গিতে দাম বাড়ানো হতো। এবার সরকার নিজেই এনার্জি রেগুলেটরি কমিশনকে পাশ কাটিয়ে দাম বাড়ানোর দায়িত্ব নিয়ে নিয়েছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow