বিএনপি স্লোগানে উত্তাল নয়াপল্টন

সরকারের পদত্যাগসহ ১০ দাবিতে গণঅবস্থান কর্মসূচি পালন করছে বিএনপি। বুধবার (১১ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে বেলা ১১টা ৫০ মিনিটে গণঅবস্থান

Jan 11, 2023 - 13:20
 0
বিএনপি স্লোগানে উত্তাল নয়াপল্টন
সোমবার (৯ জানুয়ারি) সন্ধ্যা ৫টা ৫০ মিনিটে কেরাণীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি : সংগ্রহীত ছবি

সরকারের পদত্যাগসহ ১০ দাবিতে গণঅবস্থান কর্মসূচি পালন করছে বিএনপি। বুধবার (১১ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে বেলা ১১টা ৫০ মিনিটে গণঅবস্থান কর্মসূচিতে উপস্থিত হন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই সময় গণ-অবস্থান কর্মসূচিতে স্লোগানে-স্লোগানে উত্তাল হয়ে উঠে নয়াপল্টন এলাকা। স্লোগানে-স্লোগানে বিএনপির চেয়ারপরসন বেগম খালেদা জিয়ার খালাস দাবি করছেন নেতাকর্মীরা। নাইটিঙ্গেল থেকে ফকিরাপুল মোড় হয়ে কাকরাইল পর্যন্ত পুরো অঞ্চল নেতাকর্মীতে ভরে গেছে।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে গণঅবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন মির্জা ফখরুল।

আরও পড়ুনঃ ট্রাম্পের নির্বাহী উইসেলবার্গের ৫ মাসের কারাদণ্ড


উল্লেখ্য, এক মাস বন্দি থাকার পর সর্বশেষে কারামুক্ত হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (৯ জানুয়ারি) সন্ধ্যা ৫টা ৫০ মিনিটে কেরাণীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।
এর আগে, কর্মসূচি হতে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া এবং বিদেশে অবস্থান করা টিমের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে সংগীত পরিবেশ করেন সাংস্কৃতিক সংগঠন জাসাস কর্মীরা। গান পরিবেশের সময় ঠোঁট মেলান গণঅবস্থানে অংশ নেওয়া বিএনপির নেতাকর্মীরা।

আরও পড়ুনঃ ফের বন্ধ‌ নাইটিঙ্গেল-ফকিরাপুল সড়ক


এছাড়া উপস্থিত আছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের মেম্বার আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মঞ্জু, উত্তরের সদস্য সচিব আমিনুল হক।
গণঅবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া কেন্দ্রীয় নেতাদের নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনের পথের ১টি অংশে বাঁশ দিয়ে ঘেরাও করে সেখানে রাখা চেয়ার বসানো হয়েছে।  দেওয়ার জন্য ছোট আকারে একটি ডায়াস তৈরি করা হয়েছে। আর গণঅবস্থানে অংশ নিতে আসা নেতাকর্মীদের বসার জন্য সড়কে কার্পেট বিছানো হয়েছে।
এদিকে গণঅবস্থান কর্মসূচিতে ভাগ নিতে সকাল হতে রাজধানী এবং আশপাশের জেলা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে জড়ো হন দলটির নেতাকর্মীরা। সকাল ১০টার মধ্যে একটানা নয়াপল্টন এলাকা বিএনপির নেতাকর্মীদের দখলে চলে যায়। যাহার ফলে নাইটিংঙ্গেল মোড় হতে ফকিরাপুল পর্যন্ত পথের দুই পাশের যান চলাচল বন্ধ হয়ে যায়। যদিও বিএনপির পক্ষ হতে মাইকে নাইটিংঙ্গেল মোড় হতে ফকিরাপুলগামী সড়কে যানচলাচলের জন্য ছেড়ে দিতে পুলিশকে অনুরোধ  হয়।

আরও পড়ুনঃ রাজউক থেকে ৩০ হাজার গ্রাহকের নথি গায়েব: ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট


গণঅবস্থানে অংশ নিয়ে বিএনপি এবং দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর পদত্যাগ এবং সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিচ্ছেন। এছাড়া গণঅবস্থান কর্মসূচির ফাঁকে-ফাঁকে বক্তব্য দিচ্ছেন বিএনপির গাত্র ও সহযোগী সংগঠনের নেতারা।
পূর্ব ঘোষণা অনুযায়ী, বুধবার বেলা ১১টা চালু হয়ে বিকেল ৩টা পর্যন্ত এই গণঅবস্থান কর্মসূচি চলবে। গণঅবস্থান কর্মসূচি হতে যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow