ইউক্রেনকে আরও সামরিক সহায়তার ঘোষণা যুক্তরাষ্ট্রের, নেই ট্যাঙ্ক

রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের নতুন স্তরে প্রস্তুতির জন্য যুক্তরাষ্ট্র বৃহস্পতিবার ইউক্রেনের জন্য ২৫০ কোটি ডলারের অস্ত্র এবং গোলাবারুদের ১টি বিশাল নিউ প্যাকেজ ঘোষণা করেছে

Jan 20, 2023 - 17:45
 0
ইউক্রেনকে আরও সামরিক সহায়তার ঘোষণা যুক্তরাষ্ট্রের, নেই ট্যাঙ্ক
সর্বশেষ প্যাকেজটি ইউক্রেনে রাশিয়ার ২০২২ বর্ষের ফেব্রুয়ারি মাসে আক্রমণের পর হতে মোট মার্কিন সামরিক সাহায্য ২৬.৭ বিলিয়ন ডলার ছাড়িয়েছে; সংগ্রহীত ছবি

রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের নতুন স্তরে প্রস্তুতির জন্য যুক্তরাষ্ট্র বৃহস্পতিবার ইউক্রেনের জন্য ২৫০ কোটি ডলারের অস্ত্র এবং গোলাবারুদের ১টি বিশাল নিউ প্যাকেজ ঘোষণা করেছে।

আরও পড়ুনঃ ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশে কেউ পিছিয়ে থাকবে না: স্পিকার

পেন্টাগনের এক বিবৃতিতে বলা হয়, এ প্যাকেজে কিয়েভের আবদার করা যুদ্ধ ট্যাঙ্কের গুণাগুণ নেই। এতে ৯০টি স্ট্রাইকার সাঁজোয়া কর্মী বাহক, ১টি অতিরিক্ত ৫৯টি ব্র্যাডলি পদাতিক ফাইটিং যান, অ্যাভেঞ্জার এয়ার ডিফেন্স সিস্টেম এবং বড় ও ছোট যুদ্ধাস্ত্র রয়েছে।

এতে  হয়, পূর্বে ৬ জানুয়ারি প্রতিশ্রুত ৫০টি ব্র্যাডলির সঙ্গে ‘এই প্যাকেজে অন্তর্ভুক্ত ৫৯টি ব্র্যাডলি আইএফভি এবং ৯০টি স্ট্রাইকার এপিসি ও সাঁজোয়া সক্ষমতার দ’ুটি ব্রিগেড ইউক্রেনকে প্রদান করবে। গত সপ্তাহে ঘোষিত ৩ বিলিয়নেরও বহু প্যাকেজে প্রাথমিক ৫০টি ব্র্যাডলি অন্তর্ভুক্ত ছিল।

আরও পড়ুনঃ তুমব্রু সীমান্তে রোহিঙ্গা শিবিরে গোলাগুলি-বিজিবির টহল জোরদার

সর্বশেষ প্যাকেজটি ইউক্রেনে রাশিয়ার ২০২২ বর্ষের ফেব্রুয়ারি মাসে আক্রমণের পর হতে মোট মার্কিন সামরিক সাহায্য ২৬.৭ বিলিয়ন ডলার ছাড়িয়েছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow