১১ বছর ধরে পলাতক হিযবুত তাহরীরের নেতা যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার: র‍্যাব

১১ বছর আত্মগোপনে থাকার পর অবশেষে গ্রেপ্তার হলেন নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা ও দাওয়াতি ও অর্থ বিভাগের অন্যতম দায়িত্বপ্রাপ্ত তৌহিদুর রহমান তৌহিদ।

Jan 22, 2023 - 13:07
 0
১১ বছর ধরে পলাতক হিযবুত তাহরীরের নেতা যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার: র‍্যাব
ছবি: সংগৃহীত

শনিবার র‌্যাব-২ এর একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

দুই বছরের সাজাপ্রাপ্ত তৌহিদ টাঙ্গাইলের গোপালপুর থানার তোফাজ্জল হোসেনের ছেলে।

রবিবার সকালে র‌্যাব-২ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুনঃ দুদকের সার্বিক কার্যক্রমে গতি আসবে, আশা কমিশনের

তৌহিদ সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনালের দেয়া দুই বছরের কারাদণ্ড এবং গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়েই ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত উগ্র জঙ্গীবাদী বই প্রচার ও তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে আসছিলেন বলে র‌্যাবের প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বিগত দিনগুলোতে বিভিন্ন উপায়ে রাষ্ট্র ও সরকার বিরোধী লিফলেট বিতরণ ও দাওয়াতি কাজ করতেন তিনি।

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, তৌহিদুর রহমান তৌহিদ (৩২) নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা এবং দাওয়াতি ও অর্থ বিভাগের অন্যতম দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি। বাংলাদেশ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিটিং করে হিজবুত তাহরীরের লিফলেট এবং পোস্টার বিতরণের মাধ্যমে সরকার এবং রাষ্ট্রবিরোধী কার্যক্রম করে থাকেন তিনি। মাদ্রাসা ও স্কুলের ছাত্র তথা তরুণ প্রজন্মকে জঙ্গীবাদে উৎসাহিত করা তৌহিদ গণতন্ত্রকে ভাইরাস আখ্যা দিয়ে খিলাফত প্রতিষ্ঠার কাজ করতেন।

আরও পড়ুনঃ ব্রাহ্মণবাড়িয়ায় ডোবা থেকে মর্টারশেল উদ্ধার

তৌহিদ রাজধানীর হাজারীবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়েরকৃত মামলার এজাহার নামীয় ও চার্জশিটভুক্ত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ পর্যায়ের নেতা। তিনি বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে গত ১১ বছর ধরে আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে জঙ্গি সংগঠনের কার্যক্রম অব্যাহত রাখেন।

সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুন্যালে দুই বছর সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি তৌহিদ।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow