ভিকারুননিসার সাবেক অধ্যক্ষ হোসনে আরা আর নেই

দেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ হোসনে আরা বেগম আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

May 9, 2023 - 12:22
 0
ভিকারুননিসার সাবেক অধ্যক্ষ হোসনে আরা আর নেই
ছবি: সংগৃহীত

রোববার (৮ মে) বিকেল ৪টায় বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। কলেজের বর্তমান অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কেকা রায়চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

সাবেক অধ্যক্ষ হোসনে আরা বেগমের মৃত্যুতে কলেজ অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। এক শোকবার্তায় বর্তমান অধ্যক্ষ কেকা রায়চৌধুরী প্রতিষ্ঠানটি গভর্নিং বডির সকল সদস্য, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকের পক্ষ থেকে শোক প্রকাশ করেন।

কেকা রায়চৌধুরী বলেন, আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং সহমর্মিতা জ্ঞাপন করছি।

হোসনে আরা বেগম ২০১০ সালের ১২ জুন ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পান। এর আগে তিনি আজিমপুর গার্লস স্কুল ও কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। তবে এ দায়িত্ব বেশি দিন স্থায়ী হয়নি। পরের বছর অর্থাৎ ২০১১ সালের ১৩ জুলাই পর্যন্ত তিনি অধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন।

৩৬ বছরের শিক্ষকতার অভিজ্ঞাতা সম্পন্ন হোসনে আরা ১৯৭৫ সালে তেজগাঁও কলেজে শিক্ষকতা শুরু করেন। নূর মোহাম্মদ শেখ রাইফেলস পাবলিক স্কুল অ্যান্ড কলেজে ২২ বছর শিক্ষকতা করে ১৯৯৯ সালে আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের দায়িত্ব নেন তিনি।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow