সিআইপি সম্মাননা পেলেন ৬৭ প্রবাসী

Dec 18, 2022 - 20:43
 0
সিআইপি সম্মাননা পেলেন ৬৭ প্রবাসী
স্বনামধন্য ব্যবসায়ী দেলোয়ার আহমেদ সিআইপি সম্মাননা পেলেন

বিদেশ থেকে বৈধ চ্যানেলে রেমিট্যান্স পাঠিয়ে এবং বিদেশে বাংলাদেশি পণ্য আমদানি করে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ৬৭ প্রবাসীকে কমার্শিয়ালি ইম্পরট্যান্ট পারসন (সিআইপি) সম্মাননা দেয়া হয়েছে। এ সময় ১ হাজার ৬৮৮ প্রবাসী কর্মীর সন্তানদের বৃত্তিও দেয়া হয়।


আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে রোববার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত এক অনুষ্ঠানে এ সম্মাননা তুলে দেয়া হয়। অনুষ্ঠানে অতিথি ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

২০২০ সালের নির্বাচিত ৬৭ জন অনিবাসী বাংলাদেশির মধ্যে ৫৭ জন বাংলাদেশে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা পাঠিয়ে এবং ১০ জন বিদেশে বাংলাদেশি পণ্য আমদানিকারক হিসেবে এই সম্মাননা পান।


সিআইপি সম্মাননার জন্য নির্বাচিতরা দুই বছর পর্যন্ত বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা ভোগ করবেন। এ ছাড়া সরকার নিয়োজিত সংশ্লিষ্ট নীতিনির্ধারণী কমিটিতে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত দেশ-বিদেশে উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক, বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুযোগসহ সরকারের বিভিন্ন সুবিধা ভোগ করতে পারবেন।

রেমিট্যান্স পাঠিয়ে সম্মাননা পেলেন যারা

রেমিট্যান্স পাঠিয়ে সিআইপি সম্মাননা পাওয়া ব্যক্তিরা হলেন

সংযুক্ত আরব আমিরাত প্রবাসী— দেলোয়ার আহমেদ, মোহাম্মদ মাহতাবুর রহমান, অলিউর রহমান, মনির হোসেন, মোহাম্মদ এমাদুর রহমান, বায়জুন নাহার চৌধুরী, ইজাজ হোসেন, শাহজাহান বাবলু, আবুল কালাম, মোহাম্মদ সফি, ইউনুছ মিয়া চৌধুরী, মাহবুব আলম, ওমর ফারুক, মোহাম্মদ জসিম উদ্দীন, মোহাম্মদ ফরিদ আহমেদ, ফখরুল ইসলাম, মোহাম্মদ জসিম উদ্দিন, খোরশেদ আলম, আনিস উদ্দিন, আবু সাঈদ মোহাম্মদ হায়দার, মোরশেদুল ইসলাম, রিপন দত্ত, জেসমিন আক্তার, মোহাম্মদ আবুল হাসেম ।


ওমান প্রবাসী—ইয়াছিন চৌধুরী, কবির আহমেদ, তৌফিকুজ্জামান, রফিকুল আলম, উত্তম কুমার সাহা, তৌহিদুল আলম, আজিমুল হক, জসিম উদ্দিন, সামসুল আজিম, নুরুল আমিন, মোরশেদা কবির, উৎপল সাহা ও আবু নছর।

থাইল্যান্ড প্রবাসী কামরুজ্জামান, কুয়েত প্রবাসী নাছির হোসেন, মনির হোসেন, জাপান প্রবাসী কাজী সারওয়ার হাবীব, সুলতান মাহমুদ ও অঞ্জন কুমার দাস, সৌদি আরব প্রবাসী নাসির উদ্দিন, কাতার প্রবাসী ওমর ফারুক ও এনামুল হক চৌধুরী, ইতালি প্রবাসী জাহাঙ্গীর ফরাজী, লুৎফুর রহমান মুন্সী, ডা. আনোয়ার ফরাজী ও তাহমিনা আক্তার মিতু, যুক্তরাজ্য প্রবাসী ইকরাম ফরাজী ও মোহাম্মেদ আবদুল রহিম, মালয়েশিয়া প্রবাসী ছাইদূর রহমান, সুইডেন প্রবাসী কাজী শাহ আলম, গ্রিস প্রবাসী আল আমিন শেখ, শামসুল আলম এবং রাশিয়া প্রবাসী আলমগীর জলিল।

পণ্য আমদানিতে সম্মাননা পেলেন যারা
বিদেশে বাংলাদেশি পণ্য আমদানিকারক অনিবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে সিআইপি সম্মাননা পেয়েছেন মালয়েশিয়া প্রবাসী আখতার হোসেন ও অহিদুর রহমান, সংযুক্ত আরব আমিরাত প্রবাসী মোজাম্মেল হক ও মোহাম্মদ সেলিম, কাতার প্রবাসী জালাল আহমেদ, থাইল্যান্ড প্রবাসী রিয়াজ করিম খাঁন, ইতালি প্রবাসী নজরুল ইসলাম, মালদ্বীপ প্রবাসী সোহেল রানা, যুক্তরাষ্ট্র প্রবাসী মারুফা আহমেদ এবং কুয়েত প্রবাসী আবুল কাশেম।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow