রাশিয়ায় বৃদ্ধাশ্রমে আগুন : ২০ জনের মৃত্যু

রাশিয়ার সাইবেরিয়া অঞ্চলের কেমেরোভো শহরের ১টি বৃদ্ধাশ্রমে অগ্নিদগ্ধ হয়ে নিহত হয়েছেন অন্তত ২০ জন, সেই সঙ্গে আহত হয়েছেন আরও ৬ জন

Dec 24, 2022 - 19:11
 0
রাশিয়ায় বৃদ্ধাশ্রমে আগুন : ২০ জনের মৃত্যু
কর্মকর্তারা বলেন, শুক্রবার রাতে অগ্নি কাণ্ড  লাগে দোতলা সেই বৃদ্ধাশ্রমটিতে : সংগ্রহীত ছবি

রাশিয়ার সাইবেরিয়া অঞ্চলের কেমেরোভো শহরের ১টি বৃদ্ধাশ্রমে অগ্নিদগ্ধ হয়ে নিহত হয়েছেন অন্তত ২০ জন, সেই সঙ্গে আহত হয়েছেন আরও ৬ জন। কেমেরোভো  প্রশাসনের কর্মকর্তারা রুশ সংবাদমাধ্যম তাস নিউজ এজেন্সিকে এই তথ্য নিশ্চিত করেছেন। 

কর্মকর্তারা বলেন, শুক্রবার রাতে অগ্নি কাণ্ড  লাগে দোতলা সেই বৃদ্ধাশ্রমটিতে। সম্পূর্ণ কাঠ কর্তৃক নির্মিত হওয়া আগুন লাগার পর অতীব দ্রুত তা ভবনের চারদিকে ছড়িয়ে পড়ে ও ভবনটির একতলার কিছু অংশ বাঁচলেও দোতলা সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে।

আরও পড়ুনঃ মঙ্গলে একাকী অবসরে নাসার ইনসাইট ল্যান্ডার


আগুন লাগার নগণ্য সময়ের মধ্যেই ফায়ার সার্ভিস কর্মীরা তা নিয়ন্ত্রণে আনতে কাজ আরম্ভ করেন। প্রাথমিক তদন্তে জানা গেছে, ভবনটির আসল হিটিং বয়লারে বিশৃঙ্খলা থেকেই আগুনের সূত্রপাত।

কর্মকর্তারা জানিয়েছেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন না নিয়েই বৃদ্ধাশ্রমটি তৈরি ও পরিচালনা করে আসছিলেন ভবনটির মালিক। ইতোমধ্যে তার বিপক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর প্রথমে কেমেরোভোতে সর্বশেষ বড় অগ্নিকাণ্ড হয়েছিল ২০১৮ সালে। শহরের একটি অবকাশযাপন কেন্দ্রে ঘটা সেই অগ্নিকাণ্ডে ৩৭ লোক শিশুসহ নিহত হয়েছিলেন মোট ৬০ জন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow