মেসি এখন বিশ্বসেরাদেরও সেরা

Jan 7, 2023 - 12:41
 0
মেসি এখন বিশ্বসেরাদেরও সেরা

পুরস্কারটা সর্বশেষ কোনো ফুটবলারের হাতে উঠেছিল সেই ১১ বছর আগে। সেবার শেষ হাসি হেসেছিলেন লিওনেল মেসি।

প্রায় এক যুগ পর ফরাসি পত্রিকা লেকিপের চ্যাম্পিয়ন বন্ধ দ্য ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন্স বখশিশ উঠছে কোনো ফুটবলারের। এবারও বিজয়ীর নামটা বদলায়নি। ১১ বছর প্রথমে যিনি জিতেছিলেন, সেই মেসিই  বনেছেন ‘সেরাদেরও সেরা’, পেতে যাচ্ছেন লেকিপের এ পুরস্কার।

৭৭ বছর ধরে ফ্রান্সের সব খেলায় সেরা খেলোয়াড় নির্বাচন করে আসছে ফরাসি বার্তা মাধ্যম লেকিপ। আর একটানা বিশ্ব মিলিয়ে পুরস্কার দেওয়া আরম্ভ করে ১৯৭৫ সাল থেকে। একটানা পৃথিবীর সব খেলায় সবাইকে ছাপিয়ে পারফর্ম করা খেলোয়াড়কে দেওয়া হয় এ পুরস্কার।

আরও পড়ুনঃ চাকরিতে যোগ দিলেন সাকিব আল হাসান!

এবার মেসি এ পুরষ্কার বিজয়ের রাস্তায় পেছনে ফেলেছেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদালকে। গেল বছর অস্ট্রেলিয়ান ওপেন এবং ফ্রেঞ্চ ওপেন জিতে ইতিহাসের সবচেয়ে বহু গ্র্যান্ড স্ল্যাম জেতা খেলোয়াড় বনে গেছেন স্প্যানিশ এই তারকা। তবে মেসির পারফর্ম্যান্সের সম্মুখে নাদালের এমন কীর্তিও পাত্তা পায়নি। মেসিই জিতেছেন পুরষ্কার।

এদিকে মেসি ফ্রান্সকে হারিয়েই জিতেছেন বিশ্বকাপ। সেই দলের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপে পেয়েছেন ফ্রান্সের সেরা খেলোয়াড়ের পুরস্কার। গেল বছর ফরাসিদের বছরটা খারাপ কাটেনি। 

আরও পড়ুনঃ বিএসপিএ'র পুরস্কার প্রত্যাখ্যান কাজী সালাউদ্দিনের

কারিম বেনজেমা রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়ে পেয়েছেন ব্যালন ডি’অরের ছোঁয়া, এদিকে গেল বছর শীতকালীন অলিম্পিকে দুই সোনা জিতেছেন বায়্যাথলেট কোঁয়েতিঁ ফিলো-মিলে। তাদের এই কীর্তিও ২য় ফুটবলার হিসেবে বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিক করা এমবাপের সম্মুখে আঁটা হয়ে দাঁড়াতে পারেনি।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow