বিএসপিএ'র পুরস্কার প্রত্যাখ্যান কাজী সালাউদ্দিনের

Jan 1, 2023 - 01:42
 0
বিএসপিএ'র পুরস্কার প্রত্যাখ্যান কাজী সালাউদ্দিনের
বিএসপিএ'র পুরস্কার প্রত্যাখ্যান কাজী সালাউদ্দিনের

বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) সংগঠনটির ষাট বছর পূর্তি উপলক্ষ্যে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের ১০ জন ক্রীড়াবিদ নির্বাচন করে তাদের সংবর্ধনা দিয়েছে। শুক্রবার রাজধানীর একটি পাঁচতারকা হোটেল ঘোঘিত ১০ জনকে সংবর্ধনা দিয়েছে রাষ্ট্রের ক্রীড়া সংবাদিকদের সবচেয়ে পুরোনো এই সংগঠনটি।


ঘোষিত ১০ জনের ভিতরে বিএসপিএ সর্বসেরা ক্রীড়াবিদ হিসেবে ঘোষণা করেছে ক্রিকেটার সাকিব আল হাসানকে। দ্বিতীয় হয়েছেন দেশের কিংবদন্তী ফুটবলার কাজী মো. সালাউদ্দিন।

প্রথম ও দ্বিতীয় ক্রীড়াবিদের নাম ঘোষণার পরপরই অনুষ্ঠানস্থল ছেড়ে করেছিলেন বাফুফে এবং সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি দেশের সর্বকালের সর্বসেরা ফুটবলার কাজী মো. সালাউদ্দিন।

শনিবার বাফুফের নির্বাহী কমিটির সভায় এ উপহার প্রত্যাখ্যানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভার পর বাফুফে এক বার্তা বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, ‘৩০ ডিসেম্বর হোটেল প্যান প্যাসিফিক সোনার গাঁও হোটেলে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) দ্বারা বীর মুক্তিযোদ্ধা, স্বাধীন বাংলা ফুটবল দলের সেরা খেলোয়াড়, শহীদ শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার প্রাপ্ত ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) পরপর ৪র্থ মেয়াদে নির্বাচিত সভাপতি কাজী মো. সালাউদ্দিনকে প্রদত্ত 'দ্বিতীয় সর্বসেরা ক্রীড়াবিদ'এর পুরস্কার প্রত্যাখ্যানের সিদ্ধান্ত ধারণ করা হয়েছে। একজন বীর মুক্তিযোদ্ধাকে উল্লিখিত প্রহসণের বখশিশ প্রদান আমাদের মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও স্বাধীন বাংলা ফুটবল দলকে অবমাননা করার শামিল এবং একই সঙ্গে ক্রীড়াঙ্গন তথা ফুটবল সংশ্লিষ্ট সকলের জন্য অবমাননাকর।’

বাফুফে কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তের পর ২য় হওয়ার পুরস্কারের টাকার চেক এবং ক্রেস্ট আজ সন্ধ্যার দিকে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির কার্যালয়ে ফিরিয়ে দেয়া হয়েছে।

বিএসপিএ'র এ অনুষ্ঠানে উৎকৃষ্ট অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow