মৃদু শৈত্যপ্রবাহে কাঁপছে ঢাকা

গত কয়েক দিন ধরে হাঁড়কাপানো শীতে ছিলেন রাজধানীর বাসিন্দারা। তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস থাকলেও শীতের অনুভূতি ছিল ১০ ডিগ্রির মতো। অর্থাৎ, মৃদু শৈত্যপ্রবাহের পরিস্থিতিতে ছিলেন রাজধানীবাসী।

Jan 7, 2023 - 12:09
 0
মৃদু শৈত্যপ্রবাহে কাঁপছে ঢাকা

ধাকাঃ  শনিবার (০৭ জানুয়ারি)। তাপমাত্রা নেমে হয়েছে ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, যাতে কাঁপছে ঢাকার বাসিন্দারা। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকার পাশাপাশি নওগাঁ, দিনাজপুর, পঞ্চগড়, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়েও বয়ে চলেছে কোমল শৈত্যপ্রবাহ।


আজ নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এই ছাড়া দিনাজপুরে ১০ ডিগ্রি, পঞ্চগড়ে ৯ দশমিক ৬ ডিগ্রি, যশোরে ১০ ডিগ্রি ও চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। এমন ঠাণ্ডা দিনভর থাকবে বলা হয় জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আরও পড়ুনঃ >>  হবিগঞ্জে ঘন কুয়াশায় ৪ গাড়ির সংঘর্ষ, নিহত ৩

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, দেশের কোথাও কোথাও শনিবার দুপুর পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা থাকতে পারে। শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ১০টা পর্যন্ত দেশের কোথাও বৃষ্টি হয়নি।


২৪ ঘণ্টার পূর্বাভাস : আবহাওয়া অধিদপ্তরের শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে, কিন্তু অল্প বৃদ্ধি পেতে পারে দিনের তাপমাত্রা। দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য কমে যাওয়ার কারণে দেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল এবং মধ্যাঞ্চলে মাঝারি থেকে প্রখর শীতের অনুভূতি থাকতে পারে।


আজও দেশের সর্বনিম্ন ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায়। সর্বোচ্চ ২৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা টেকনাফে। ঢাকায় বায়ুর গতি ছিল উত্তর-উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ হতে ১২ কিলোমিটার। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ২৬ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় প্রভাত ৬টা ৪৩ মিনিটে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow