ভূমিকম্পের ২১২ ঘণ্টা পর জীবিত বৃদ্ধাকে জীবিত উদ্ধার!

তুরস্ক ও সিরিয়া সীমান্তে ভয়াবহ ভূমিকম্পের নয়দিন পর ৭৭ বছর বয়স্ক একজন নারীকে জীবিত উদ্ধার করা হয়েছে। অলৌকিকভাবে বেঁচে যাওয়া ওই নারীর নাম ফাতমা গাংগোর। ভূমিকম্পে ৯দিন বা ২১২ ঘণ্টা পর ৭৭ বছর বয়স্ক ওই নারীকে জীবিত উদ্ধার করা হয়।

Feb 15, 2023 - 11:45
 0
ভূমিকম্পের ২১২ ঘণ্টা পর জীবিত বৃদ্ধাকে জীবিত উদ্ধার!
উদ্ধার হওয়া ৭৭ বছর বসস্ক বৃদ্ধা ফাতমা গাংগোর- ছবি টিআরটিওয়ার্ল্ড

ফাতমা গাংগোর নামের ওই নারী তুরস্কের দক্ষিণাঞ্চলের আদিয়ামান প্রদেশের একটি ধ্বংস্তুপের নিচে চাপাপড়ে ছিলেন। মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে উদ্ধারকারী দল তাকে উদ্ধার করে।  

এর আগে মঙ্গলবার ২০৯ ঘণ্টার পর একজন বাবা ও তার কন্যাকে উদ্ধার করা হয়। তারা হাতায় প্রদেশের বাসিন্দা। রমজান আনছেল নামের ওই ব্যক্তির বয়স ছিলো ৪৫ বছর। এছাড়া রমজান ইউসেল ৪৫ নামে এক ব্যক্তিকে উদ্ধার করা হয়ে ২০৭ ঘণ্টা পর তাকেও আদিয়ামান প্রদেশ থেকে উদ্ধার করা হয়েছিলো। তার আগে ভূমিকম্পে ধ্বংস্তুপে চাপা পড়া দুই ভাই বাকি ইয়ানিয়ার ২১ ও মোহাম্মদ এনিস ইয়ানিয়ার ১৭ কে উদ্ধার করা হয় ২০০ ঘণ্টা পর।

গত ৬ ফেব্রুয়ারি ভোরে তুরস্ক ও সিরিয়া সীমান্তে আঘাত হানা ৭.৮ মাত্রার ভয়াবহ ভূমিকম্পে বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকাল  পর্যন্ত মৃতের সংখ্যা ৪১ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে শুধু সিরিয়ায় ৫ হাজার ৮০০ জন ও তুরস্কে ৩৫ হাজার ৪১৮ জন। ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল সিরিয়া সীমান্তবর্তী গাজিয়ানতেপ শহরের কাছে।

__________________________________________________________

আরও পড়ুনঃ কানাডায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু
__________________________________________________________

পরে দুপুরে ৭ দশমিক ৬ মাত্রার আরেকটি ভূমিকম্প আঘাত হানে। এর পরদিন মঙ্গলবার তুরস্কের মধ্যাঞ্চলে ৫ দশমিক ৬ মাত্রার আরেকটি ভূমিকম্পটি আঘাত হানে। সূত্র : আনাদুলু ও টিআরটিওয়ার্ল্ড।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow