জেনিনে ইসরায়েলের অভিযানে ৯ ফিলিস্তিনি নিহত

ইসরায়েলি বাহিনীর হামলায় রক্তাক্ত দখলকৃত পশ্চিম তীরের জেনিন। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর অবৈধ অভিযানে ৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন

Jan 26, 2023 - 18:00
Jan 26, 2023 - 18:04
 0
জেনিনে ইসরায়েলের অভিযানে ৯ ফিলিস্তিনি নিহত
বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর অবৈধ অভিযানে ৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন সংগ্রহীত ছবি

ইসরায়েলি বাহিনীর হামলায় রক্তাক্ত দখলকৃত পশ্চিম তীরের জেনিন। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর অবৈধ অভিযানে ৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন আরও কয়েকজন। এমন দাবি করে বিবৃতি দিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়
 
এক মাস ধরে চরম উত্তেজনা বিরাজ করছে পশ্চিম তীরে। প্রতিদিনই কোথাও না কোথাও অভিযান চলছে ইসরায়েলের। এ ঘটনাকে কেন্দ্র করে ফিলিস্তিনিদের সঙ্গে সংঘর্ষ হচ্ছে। বৃহস্পতিবারের ঘটনায় ইসরায়েলের সামরিক বাহিনী বিস্তারিত উল্লেখ না করে জানিয়েছে, অভিযান অব্যাহত আছে।

আরও পড়ুনঃ  রাহুলের বিয়েতে শ্বশুর দিলেন ৫০ কোটির ফ্ল্যাট! কোহলি-ধোনিরা কী দিলেন?

স্থানীয় একটি হাসপাতালের শিশু ওয়ার্ডে ইসরায়েলের টিয়ার গ্যাস আঘাত হেনেছে। ইসরায়েলের সামরিক বাহিনী বিস্তারিত বেশি কিছু জানায়নি। তবে ইসরায়েলের গণমাধ্যম বলেছে, জঙ্গিদের বড় ধরনের হামলা নস্যাৎ করে দিতে তারা ব্যবস্থা নিয়েছে।

ফিলিস্তিনি গেরিলা দল হামাস এবং ইসলামিক জিহাদ বলেছে, শহরটিতে তারা ইসরায়েলি সেনাদের সঙ্গে লড়ছে। সেখানে বার বার অভিযান চালিয়েছে ইসরায়েল।

বিবিসি জানায়,

  • পশ্চিম তীরে ইসরায়েলের সন্ত্রাস-বিরোধী হামলা চালাতে থাকায় সম্প্রতি সেখানে উত্তেজনা বেড়েছে।
    বৃহস্পতিবার নয় জন নিহত হওয়ার মাধ্যমে এ বছর ইসরায়েলিদের হাতে ফিলিস্তিনিদের মৃতের সংখ্যা দাঁড়াল ২৮ জনে। যার মধ্যে আছে ৫ শিশু। এ হামলায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশস্কা করা হচ্ছে।

২০২২ সালে ইসরায়েলিরা ১৭০ জনেরও বেশি ফিলিস্তিনিকে হত্যা করে। এর মধ্যে বেশিরভাগই ছিলেন বেসামরিক নাগরিক। সূত্র: বিবিসি

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow