বুশরার জামিন শুনানি শেষ, আদেশ পরে

বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ (২৪) হত্যা মামলায় গ্রেফতার বান্ধবী আমাতুল্লাহ বুশরার জামিন আবেদনের শুনানি শেষ হয়েছে

Jan 5, 2023 - 18:30
 0
বুশরার জামিন শুনানি শেষ, আদেশ পরে
৩০ নভেম্বর বুশরার জামিনের আবেদন করা হয়। আদালত আবেদন গ্রহণ করে শুনানির জন্য আজ দিন ধার্য করেছিলেন : সংগ্রহীত ছবি

বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ (২৪) হত্যা মামলায় গ্রেফতার বান্ধবী আমাতুল্লাহ বুশরার জামিন আবেদনের শুনানি শেষ হয়েছে। বিচারালয় এই বিষয়ে পরে নির্দেশ দেবেন। বৃহস্পতিবার ঢাকার ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহেসিন ইফতেখারের আদালতে এ শুনানি হয়। বুশরার উকিল এ.কে.এম হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পরুনঃ  ১৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা অ্যামাজনের


তিনি বলেন, গত ৩০ নভেম্বর বুশরার জামিনের আবেদন করা হয়। আদালত আবেদন গ্রহণ করে শুনানির জন্য আজ দিন ধার্য করেছিলেন। নিখোঁজের তিন দিন পর নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে গত ৭ নভেম্বর ফারদিনের লাশ উদ্ধার করে নৌ পুলিশ। রাজধানীর রামপুরা হতে নিখোঁজ হন পরশ। তারপর তার পিতা রামপুরা উপজেলায় ১টি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

আরও পড়ুনঃ  ভোলায় ২২ কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ

ফারদিন নূর পরশ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। ভার্সিটির ডিবেটিং ক্লাবেরও যুগ্ম-সম্পাদক ছিলেন তিনি। তিন ভাইয়ের মধ্যে পরশ সবার বড়।

তাদের বাড়ি নারায়ণগঞ্জের ফতুল্লা থানার কুতুবপুর ইউনিয়নের নয়ামাটি এলাকায়। তবে গত দু’বছর ধরে তারা সপরিবারে রাজধানীর ডেমরা থানার শান্তিবাগ কোনাপাড়া এলাকার ১টি বাড়িতে ভাড়ায় বসবাস করছিলেন। পরশের বাবা কাজী নূর উদ্দিন রানা ১টি ইংলিশ পত্রিকায় দীর্ঘ ৪৫ বছর ধরে সাংবাদিকতা করছেন।

ফারদিনের মৃত্যুর ঘটনায় ১০ নভেম্বর ভোর ৩টার দিকে বুশরার নাম উল্লেখসহ কয়েকজনকে আসামি করে পরশের জনক কাজী নূর উদ্দিন মামলা দায়ের করেন। ওইদিনই তাকে গ্রেফতার করা হয়। পাঁচ দিন রিমান্ডের পর এখন তিনি কারাগারে আছেন। তবে ডিবি জানিয়েছে, ফারদিনের মৃত্যুর ঘটনায় বুশরার কোনো সম্পৃক্ততা তারা পায়নি।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow